বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

অভিযুক্তরা খালাস, পাগলিকে হত্যা করল কে?

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

অভিযুক্তরা খালাস, পাগলিকে হত্যা করল কে?

লক্ষ্মীপুরের রায়পুরে অজ্ঞাতপরিচয় নারীকে (৫০) শ্বাসরোধে হত্যার ঘটনায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অভিযুক্ত দুই রিকশাচালককে খালাস দিয়েছেন আদালত। সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। তবে ময়নাতদন্তের প্রতিবেদন ও পুলিশের অভিযোগপত্র যাচাই করে দেখা যায়, ওই নারীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছিল। অভিযুক্তরা দোষী না হলে, ওই নারীকে হত্যা করল কে? এমন প্রশ্ন সচেতন মহলের মাঝে।

মামলার এজাহার ও অভিযোগপত্র সূত্র জানায়, ২০১৭ সালের ২৮ মে দুপুরে রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের কলাকোপা গ্রামের বক্স আলী বাড়ির একটি পরিত্যক্ত ডোবা থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়। এরপর তার পরিচয় জানতে বিভিন্নভাবে চেষ্টা চালায় পুলিশ। মানসিক ভারসাম্যহীন (পাগল) শনাক্ত করতে পারলেও তার নাম-পরিচয় পাওয়া যায়নি। এর মধ্যেই ময়নাতদন্তের প্রতিবেদনে ধরা পড়ে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনায় তখন রায়পুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোস্তফা কামাল বাদী হয়ে একই বছর ৯ জুন মামলা দায়ের করেন। তাকেই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল।

 

তদন্তকালে পুলিশ সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের রিকশাচালক মো. শাহজাহানকে (৬২) আটক করে। এ ঘটনায় শাহজাহানের স্বীকারোক্তি অনুযায়ী, পাগলিকে গলা টিপে হত্যা করেন একই উপজেলার পশ্চিম নন্দনপুর গ্রামের রিকশাচালক মো. হানিফ (৬০)। তখন শাহজাহান ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছিলেন। এতে ২০১৭ সালের ১২ অক্টোবর আদালতে মামলার তদন্ত কর্মকর্তা মো. হানিফকে প্রধান অভিযুক্ত করে শাহজাহান ও হানিফের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবদেন জমা দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, রায়ের সময় অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। এতে আদালত তাদের বেকসুর খালাস দেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ অপরাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]