শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

উগ্রবাদী কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশের ডিজিটালাইজেশন গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

উগ্রবাদী কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশের ডিজিটালাইজেশন গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও উগ্রবাদী কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশের ডিজিটালাইজেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের ব্যবস্থাপনায় আন্তর্জাতিক পুলিশ একাডেমিগুলোর (ইন্টারপা) ১১তম বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সরকারপ্রধান বলেন, উদ্ভাবনী ও বাস্তবায়নযোগ্য কার্যকর যোগাযোগ গড়ে তুলতে বিভিন্ন দেশের পুলিশ একাডেমির সমন্বয়ে গঠিত ইন্টারপা একটি মাইলফলক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করতে পারে।

বিশ্বের বিভিন্ন দেশের পুলিশ প্রশিক্ষণ একাডেমির প্রধানদের নিয়ে ঢাকায় তিন দিনব্যাপী এই ‘১১তম ইন্টারপা সম্মেলন’ উদ্বোধন করেছেন শেখ হাসিনা।

বিভিন্ন দেশের পুলিশের প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহের মধ্যে আন্তঃসম্পর্ক বৃদ্ধি, দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে অনুষ্ঠিত হচ্ছে এই ইন্টারপা সম্মেলন। ৫৯টি দেশের ৭৬টি পুলিশ প্রশিক্ষণ একাডেমি বা প্রতিষ্ঠান এই ইন্টারপা’র সদস্য। এর সদর দফতর তুরস্কে। ইন্টারপা প্রতিবছর বিভিন্ন দেশে সম্মেলন করে। গত বছর ১০ম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে তুরস্কে।

কনফারেন্সে অংশ নেয়া বিভিন্ন দেশের পুলিশ একাডেমির প্রধানরা মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে যাবেন। সেখানে শ্রদ্ধা নিবেদন করবেন তারা।

শেষ দিন ১৪ সেপ্টেম্বর প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ পুলিশের প্রধান ড. বেনজীর আহমেদ। সেদিন কয়েকটি পেপার প্রেজেন্টেশন হবে। যেখানে বিভিন্ন দেশের পুলিশের প্রশিক্ষণ একাডেমির বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]