মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত

খুব বড় চমক ছাড়াই সোমবার আসন্ন টি-২০ বিশ্বকাপ উপলক্ষ্যে ভারতের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ১৫ সদস্যের দলে আছেন রবিচন্দ্রন অশ্বিন ও হার্শাল প্যাটেল। সদ্য সমাপ্ত এশিয়া কাপের দলই প্রায় অভিন্ন রাখা হয়েছে।

রোহিত শর্মার নেতৃত্বাধীন দলে অবশ্য নেই তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ডান হাঁটুতে অস্ত্রোপচার করে মাঠের বাইরে আছেন তিনি। এছাড়া টি-২০ বিশ্বকাপের প্রথম ১৫ জনের দলে রাখা হয়নি মোহাম্মদ শামিকে। এই পেসারকে রাখা হয়েছে রিজার্ভ দলে।

এশিয়া কাপে বোলারদের ব্যর্থতার পর শামিকে ফেরানোর দাবি উঠলেও নির্বাচকরা সুযোগ দিলেন না তাকে। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের মূল চার ব্যাটার হিসেবে যাচ্ছেন রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। দলে উইকেটরক্ষক হিসাবে থাকছেন রিশাভ পান্ট ও দীনেশ কার্তিক।

অলরাউন্ডার হিসাবে ভারতীয় দলে দীপক হুদা, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন ও আক্সার প্যাটেলকে নেয়া হয়েছে। চোট সেরে ফের দলে ফিরেছেন জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল। দলে পেসার হিসেবে আরো আছেন ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিংহ।

আগামী মাসেই অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপ আসর। মূল পর্বের আগে ১৬ অক্টোবর শুরু বাছাই পর্ব।

ভারতের বিশ্বকাপ দল

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), দীনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদীপ সিংহ।

রিজার্ভ দল: মোহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণু, দীপক চাহার।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৫ অপরাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]