বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দল না জিতলেও ব্যাট হাতে এশিয়া কাপের রাজা রিজওয়ান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

দল না জিতলেও ব্যাট হাতে এশিয়া কাপের রাজা রিজওয়ান

সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনালের আগে পর্যন্ত সবচেয়ে বেশি রান ছিল বিরাট কোহলীর। একটি সেঞ্চুরি এবং দু’টি হাফসেঞ্চুরি-সহ তার সংগ্রহ ২৭৬ রান। কোহলি সমর্থকরা চেয়েছিলেন তাকেই শীর্ষে দেখতে। তবে শেষ মুহূর্তে কোহলিকে পিছনে ফেলে দিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। তার সংগ্রহ ২৮১ রান।

এবারের এশিয়া কাপে প্রথম ম্যাচ থেকে রান পেয়েছেন রিজওয়ান। ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে ৪৩ রান করেন তিনি। পরের দু’টি ম্যাচে করেন হাফসেঞ্চুরি। ফাইনালে চাপের মুখেও ৫৫ রান করেন পাকিস্তানের উইকেটরক্ষক।

ছয়টি ম্যাচ খেলে ২৮১ রান করা রিজওয়ান এই প্রতিযোগিতায় তিনটি হাফসেঞ্চুরি করেন। তার গড় ৫৬.২০। স্ট্রাইক রেট ১১৭.৫৭।

এবারের এশিয়া কাপে ছন্দে ছিলেন কোহলিও। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩৫ রান করেছিলেন। হংকংয়ের বিরুদ্ধে ৫৯ রানে অপরাজিত থাকেন। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ৬০ রান করেন ভারতের সাবেক অধিনায়ক।

শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্য কোনো রান করেননি কোহলি। আফগানিস্তানের বিপক্ষে ওপেন করতে নেমে ১২২ রান করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম সেঞ্চুরি আসে তার। কিন্তু এই প্রতিযোগিতায় এই ব্যাটারের স্কোর থেমে যায় ২৭৬ রানে।

সর্বাধিক রানের তালিকায় তৃতীয় স্থানে আছেন আফগানিস্তানের ইব্রাহিম জাদরান। তিনি পাঁচ ম্যাচে করেছেন ১৯৬ রান। শ্রীলঙ্কার ভানুকা রাজাপাকশে ছয় ম্যাচে ১৯১ রান করেন। তিনি আসর শেষ করেছেন চতুর্থ স্থানে থেকে। পঞ্চম স্থানে থাকা এশিয়া কাপজয়ী শ্রীলঙ্কার ওপেনার পাথুম নিশাঙ্কা করেছেন ১৭৩ রান।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৩ পূর্বাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]