বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পুলিশ পরিচয়ে ৯৬ ভরি স্বর্ণ ডাকাতি, পুলিশেরই উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

পুলিশ পরিচয়ে ৯৬ ভরি স্বর্ণ ডাকাতি, পুলিশেরই উদ্ধার

ঢাকার কেরানীগঞ্জের জিনজিরা থেকে স্বর্ণ ডাকাতির পর সেই স্বর্ণসহ ১৫ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে এ ঘটনায় জড়িত থাকায় পুলিশসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার দুপুর ১২টায় ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান নিজ কার্যালয় প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

গ্রেপ্তরারকৃতরা হলেন পুলিশ কনস্টেবল কামরুজ্জামান, তার স্ত্রী নাহিদা নাহার মেমী, শফিকুল ইসলাম, মো. রহমান, উত্তম মজুমদার, জাকির, মো. শরিফ ও আনন্দ পাল।

 

আসাদুজ্জান বলেন, গত ৯ আগস্ট মানিকগঞ্জের সিংগাইরের ব্যবসায়ী হাবু মিয়া তার বিশ্বস্ত কর্মচারী বরুণ ঘোষসহ ৯৬ ভরি স্বর্ণ নিয়ে কেরানীগঞ্জের জিনজিরা হয়ে রাজধানীর তাঁতীবাজার যাচ্ছিলেন। ওই ব্যবসায়ী জিনজিরা এলাকায় পৌঁছলে পুলিশ পরিচয়ে তাকে আটক করে কনস্টেবল কামরুজ্জামানসহ কয়েকজন ডাকাত। পরে তাকে নির্জন জায়গায় নিয়ে তার সঙ্গে থাকা স্বর্ণ লুটে নেয়।

তিনি আরো বলেন, তাৎক্ষণিকভাবে কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ ঘটনাস্থল থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তথ্য-প্রযুক্তির মাধ্যমে সংঘবদ্ধ ডাকাতচক্রের পুলিশ কনস্টেবল কামরুজ্জামানকে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্য মতে ঢাকার আশুলিয়া, সাভার ও ডিএমপির বিভিন্ন এলাকাসহ এবং খুলনা জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ডাকাতদলের আরো সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে মোট ৫১ ভরি স্বর্ণ উদ্ধার করা সম্ভব হয়েছে। এ ছাড়া স্বর্ণ বিক্রির ১৫ লাখ টাকা এবং ডাকাতির কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃত আসামিরা একটি সংঘবদ্ধ আন্ত জেলা ডাকাতচক্রের সক্রিয় সদস্য। তারা পুলিশ পরিচয়ে ঢাকা ও এর আশপাশের বিভিন্ন এলাকায় নিয়মিত স্বর্ণ ও নগদ টাকা ডাকাতি করে থাকে। মামলার তদন্তসহ গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১২ অপরাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]