শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চলতি বছরে বায়োপিক ‘বঙ্গবন্ধু’র মুক্তি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

চলতি বছরে বায়োপিক ‘বঙ্গবন্ধু’র মুক্তি: তথ্যমন্ত্রী

চলতি বছরের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী (বায়োপিক) অবলম্বনে নির্মিত সিনেমা ‘বঙ্গবন্ধু’ মুক্তি পেতে পারে বলে আশাপ্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় এটি নির্মিত হয়েছে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। এর আগে, বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী তার সঙ্গে সাক্ষাৎ করেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক রেডি। প্রধানমন্ত্রী দেখার পর, তিনি চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর আশা করছি এ বছরের মধ্যে সেটি রিলিজ করা সম্ভব হবে।

‘বঙ্গবন্ধু’ নির্মাণ করেছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় আছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরো অনেকে এতে অভিনয় করেছেন।

হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, তিনি (দোরাইস্বামী) যুক্তরাজ্যে ভারতের হাইকমিশনারের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। তার অবস্থানকালীন ভারত-বাংলাদেশের মৈত্রীর বন্ধন আরো সুদৃঢ় হয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্য দিক হচ্ছে, গত সপ্তাহে প্রধানমন্ত্রী অত্যন্ত সফল একটি ভারত সফর করে এসেছেন।

তথ্যমন্ত্রী বলেন, এ সফরে অনেকগুলো অর্জন আছে। যেমন- কুশিয়ার নদীর পানি আমাদের পক্ষে প্রত্যাহার অর্থাৎ আমরা নিতে পারব। ভারতের স্থলভাগের ওপর দিয়ে, ভারতের যেকোনো বন্দর ব্যবহার করে বাংলাদেশের পণ্য তৃতীয় দেশে রফতানি করা যাবে। যেটির জন্য আমরা বহু বছর ধরে চেষ্টা করছিলাম। আমরা আলাপ-আলোচনার মধ্যে ছিলাম, এ সফরের মধ্য দিয়ে সেটির সুরাহা হয়েছে। এটি একটি বড় অর্জন ও বড় চুক্তি। এটি মৈত্রীর বন্ধনকে আরো সুদৃঢ় করেছে।

হাছান মাহমুদ বলেন, প্রকৃতপক্ষে ভারত-বাংলাদেশের মৈত্রী রক্তের বন্ধনে আবদ্ধ। এ বন্ধন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদীর নেতৃত্বে আরো দৃঢ় হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪০ পূর্বাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]