শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রোটিয়াদের ৯ উইকেটে হারিয়ে ইংল্যান্ডের সিরিজ জয়

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

প্রোটিয়াদের ৯ উইকেটে হারিয়ে ইংল্যান্ডের সিরিজ জয়

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচ টেস্ট সিরিজ ৯ উইকেটে জিতে নিল ইংল্যান্ড। বৃষ্টি ও রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর কারণে পাঁচদিনের টেস্ট নেমে আসে তিনদিনে।

আর সেই টেস্ট দুইদিনেই জিতে নিয়েছে ইংল্যান্ড। তাতে তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নেয় ইংলিশরা।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১১৮ রানেই অলআউট হয় প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ডও। তারা প্রথম ইনিংসে অলআউট হয় ১৫৮ রানে।

দ্বিতীয় ইনিংসে ভালো কিছুর ইঙ্গিত দিয়েও ১৬৯ রানে অলআউট হয় সফরকারীরা। তাতে স্বাগতিকদের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩০ রান।

এই রান তাড়া করতে নেমে বিনা উইকেটে ৯৭ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে ইংল্যান্ড। আলেক্স লিস ৩২ ও জ্যাক ক্রাউলি ৫৭ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিন মানে আজ সোমবার স্থানীয় সময় সকালে ১০৮ রানের মাথায় আউট হন লিস। ৪ চারে ৩৯ রান করেন তিনি। এরপর ক্রাউলি ও অলি পোপ মিলে ২২.৩ ওভারে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ক্রাউলি ১২ চারে ৬৯ রানে ও পোপ ১ চারে ১১ রানে অপরাজিত থাকেন।

প্রথম ইনিংসে ৫ উইকেট ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন অলি রবিনসন। আর ব্যাট হাতে ১৪৯ রান ও বল হাতে ১০ উইকেট নিয়ে সিরিজ সেরা হন অধিনায়ক বেন স্টোকস।

এর মধ্য দিয়ে ইংল্যান্ড তাদের নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও নতুন অধিনায়ক স্টোকসের নেতৃত্বে খেলা সবশেষ সাত টেস্টের ছয়টিই জিতলো।

তার আগে জো রুটের নেতৃত্বে ১৭ টেস্টের মাত্র ১টিতে জিতেছিল ইংলিশরা। অন্যদিকে এই সিরিজ হারার মধ্য দিয়ে নতুন অধিনায়ক ডিন এলগারের সময়ে প্রথমবার সিরিজ হাতছাড়া করলো দক্ষিণ আফ্রিকা।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ অপরাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]