বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জাহাজ থেকে পড়ে রাশিয়ার জ্বালানি কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

জাহাজ থেকে পড়ে রাশিয়ার জ্বালানি কর্মকর্তার মৃত্যু

রাশিয়ার লুকোয়েল তেল কোম্পানির চেয়ারম্যান রাভিল ম্যাগানভের পর এবার দেশটির ইভান পেচরিন (৪০) নামে জ্বালানি সংস্থার একজন নির্বাহীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

ইভান পেচরিন রাশিয়ার জ্বালানি সংস্থা ‘ফার ইস্ট অ্যান্ড আর্কটিক ডেভোলপমেন্ট কর্পোরেশনের (ইআরডিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছিলেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যানুযায়ী, জাপান সাগরের রাস্কি দ্বীপের উপকূলে নোঙরের সময় একটি জাহাজ থেকে পড়ে মৃত্যুবরণ করেন পেচরিন।

রুশ গণমাধ্যমের খবরে বলা হয়, এ ঘটনার কয়েক দিন আগে ইভান পেচরিন ইস্টার্ন ইকোনোমিক ফোরামের একটি কর্মসূচিতে অংশ নেন। ভ্লাদিভস্তকে আয়োজিত ঐ কর্মসূচিতে রুশ প্রেসিডেন্ট পুতিন প্রধান অতিথি ছিলেন। সোমবার ব্যাপক অনুসন্ধানের পর তার মরদেহ উদ্ধার করা হয়।

জ্বালানি সংস্থা ইআরডিসি এক বিবৃতিতে জানিয়েছে, ইভান পেচরিনের মৃত্যু কোম্পানি, বন্ধু এবং কর্মীদের জন্য অপূরণীয় ক্ষতি।

এর আগে, গত ১ সেপ্টেম্বর হাসপাতালের জানালা থেকে পড়ে রাশিয়ার লুকোয়েল তেল কোম্পানির চেয়ারম্যান রাভিল ম্যাগানভ মারা যান। ৬৭ বছর বয়সী ম্যাগানভ মস্কোর সেন্ট্রাল ক্লিনিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চলতি বছরের মার্চের দিকে যুদ্ধে হতাহতের পরিবারের প্রতি শোক জানিয়ে রাশিয়াকে ইউক্রেন অভিযান শেষ করার আহ্বান জানান ম্যাগানভ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]