বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভারত বধের মিশনে মাঠে নামছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ভারত বধের মিশনে মাঠে নামছে বাংলাদেশ

আসরের শুরু থেকে অপরাজিত বাংলাদেশের সামনে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এবার ভারত বধের মিশন। ভালো শুরু করায় টিম ইন্ডিয়ার বিপক্ষে জয় তুলে নিতে আত্মবিশ্বাসী সাবিনা-মনিকারা। প্রতিপক্ষের রক্ষণ সামলে অ্যাটাকিংয়ে খেলার পরিকল্পনা তাদের। শক্তিমত্তা ও কনফিডেন্সের দিক থেকে মেয়েরা এগিয়ে থাকায় পরবর্তী ম্যাচে তুলনামূলক কঠিন লড়াই হবে মনে করেন কোচ গোলাম রাব্বানী ছোটন। নেপালের দশরথ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল পৌনে ৬টায়।

তিন বছরের ব্যবধানে দলটা এখন বেশ পরিণত। যেখানে আছে অভিজ্ঞ সাবিনা খতুনসহ বয়সভিত্তিক দল থেকে আসা মারিয়া, মনিকারা। দলের পরিণত অবস্থার ছাপ স্পষ্টভাবেই দেখা যাচ্ছে এবারের সাফ নারী চ্যাম্পিয়নশিপেও। ফলস্বরূপ, মালদ্বীপ আর পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে বাংলার মেয়েরা।

গত কয়েক আসরে ভারত বাধা উতরে যেতে পারেনি বাংলাদেশ। এবার বাংলার মেয়েদের সামনে ভারত বধের চ্যালেঞ্জ। দক্ষিণ এশিয়ার সবচেয়ে শক্তিশালী দল ভারত হলেও আসরে ভালো শুরু করায় আত্মবিশ্বাসী সাবিনারা। প্রস্তুতি ভালো হওয়ায় ভারতের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী তারা। প্রতিপক্ষের রক্ষণভাগ সামলে অ্যাটাকিংয়ে খেলার পরিকল্পনা দলের।

নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘প্রস্তুতি তো আমাদের শুরু থেকেই ভালো এবং একটা ভালো বিষয় যে, সেমিফাইনালে চলে গেছি। এবং ভারতের সঙ্গে ভালো খেললে ফাইনালেও একটা ভালো সুযোগ থাকবে। যেহেতু তারা পাঁচবারের চ্যাম্পিয়ন অবশ্যই তারা ওভারকনফিডেন্ট থাকবে যে, তারা আমাদের সঙ্গে জিতবে। কিন্তু আমরা আমাদের স্বাভাবিক খেলা খেলব এবং আশা রাখি যে, আমরা লাস্ট দুটা ম্যাচ যেভাবে খেলে আসছি। মালয়েশিয়ার বিপক্ষে যেভাবে খেলেছি, সেটাকে যদি আমরা ওভারলুক করে দেখি, মেয়েরা যদি তাদের স্বাভাবিক খেলা খেলতে পারে, আমার মনে হয় ভালো কিছু পাব।’

আসরের শুরুটা ভালো হওয়ায় পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কোচ। দলে বেশিরভাগ খেলোয়াড় বয়সভিত্তিক পর্যায়ের হলেও শক্তিমত্তা ও কনফিডেন্সের দিক থেকে এগিয়ে মেয়েরা। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ তুলনামূলক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন সাবিনাদের কোচ গোলাম রাব্বানী ছোটন।

তিনি বলেন, ‘মেয়েরা ভালো কম্পিটিটিভ ম্যাচ খেলবে। আমাদের মেয়েরাও এখন এক্সপেরিয়েন্সড হয়েছে। দশরথ স্টেডিয়ামে তারাও ভালো ফুটবল খেলবে, তার অপেক্ষাই করছি। আমাদের কোনো চাপ নেই। আমাদের অলরেডি লক্ষ্য পূরণ হয়ে গেছে, সেমিফাইনালে চলে গেছি। ভারতের সঙ্গে আমরা বিগত দিনে যে খেলছি, আমাদের যে উন্নতি হয়েছে সেটার পরীক্ষা দেবে এবং ভালো ফল হবে, সে আশাই করি।’

ইতোমধ্যেই, বাংলাদেশ সেমিফাইনালে পৌঁছালেও প্রতিপক্ষ ভারতের বিপক্ষে জয় সেমিফাইনালে আত্মবিশ্বাসে বাড়তি রসদ জোগাবে তা বলাই যায়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]