শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্বনেতাদের বাস ব্যবহারের নির্দেশনা, হেলিকপ্টার নয়

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্বনেতাদের বাস ব্যবহারের নির্দেশনা, হেলিকপ্টার নয়

রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদানকারী বিদেশি নেতা এবং তাদের স্ত্রীদেরকে ব্রিটেনে কমার্শিয়াল ফ্লাইটে যেতে এবং ঘটনাস্থলে পৌঁছানোর জন্য বাসে যেতে বলা হয়েছে।

ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিসের একটি সূত্র এএফপিকে জানিয়েছে, প্রায় ৫০০ বিদেশি বিশিষ্ট ব্যক্তি ছয় দশকের মধ্যে ব্রিটেনে প্রথমবার রাষ্ট্রীয় কোনো অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। কর্মকর্তারা ১৯ সেপ্টেম্বর রানির অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য বিশাল আকারের আয়োজন করছেন।

 

সূত্রটি আরো জানিয়েছে, যারা রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদান করছেন, তাদের জন্য যতটা সম্ভব বিষয়টি মসৃণ রাখার চেষ্টা করা হচ্ছে। তাদের যেন কোনো রকম সমস্যা না হয়, সে অনুসারে পরিকল্পনা করে বাস্তবায়ন করা হচ্ছে।

পলিটিকো জানিয়েছে, অংশগ্রহণকারীদের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে পৌঁছানোর জন্য নিজস্ব গাড়ি ব্যবহার না করতে কিংবা হেলিকপ্টারে লন্ডন জুড়ে ভ্রমণ করতে নিষেধ করা হয়েছে।

এর পরিবর্তে পশ্চিম লন্ডনের একটি স্থান থেকে অ্যাবেতে অত্যাধুনিক সুবিধাসম্পন্ন বাসে করে নিয়ে যাওয়া হবে। রাস্তায় নেতাদের জন্য ব্যাপক নিরাপত্তা দেওয়ার কথা বলা হচ্ছে।

 

কিন্তু এসব আয়োজন অনেকেরই পছন্দ হচ্ছে না। লন্ডনে নিযুক্ত বিদেশি একজন রাষ্ট্রদূত পলিটিকোকে বলেছেন, আপনি কি বাসে জো বাইডেনকে কল্পনা করতে পারেন?

মার্কিন প্রেসিডেন্টরা এয়ার ফোর্স ওয়ানে দূরের পথ ভ্রমণ করেন। সাধারণত দুটি কাস্টমাইজড বোয়িং ৭৪৭ বিমানের মধ্যে একটিতে চড়েন। তারপর তাদের মেরিন ওয়ান হেলিকপ্টার এবং একটি সাঁজোয়া লিমুজিন ব্যবহার করে নিয়ে যাওয়া হয়; যাকে ‘দ্য বিস্ট’ নামে ডাকা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]