শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ থেকে বাদ পড়ার শংকায় ইকুয়েডর

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপ থেকে বাদ পড়ার শংকায় ইকুয়েডর

কাতার বিশ্বকাপ শুরুর আগে আবারও দেখা দিয়েছে বিতর্ক। ইকুয়েডরের খেলোয়াড় বায়রন কাস্তিলোর নাগরিকত্ব নিয়ে দেখা দেওয়া সংশয়। এদিকে নতুন এক তদন্তে বেরিয়ে এসেছে আরও শক্ত প্রমাণ, যার ফলে এখন বিশ্বকাপ থেকে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় ইকুয়েডর।

এবার যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে উঠে এসেছে আরও শক্ত প্রমাণ। তাদের দাবি, ইকুয়েডর ফুটবল ফেডারেশন কাস্তিলোকে নিজেদের দলে খেলানোর জন্য সত্যকে ধামাচাপা দিয়েছে এবং বেআইনিভাবেই তাকে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলোতে খেলিয়েছে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে বাছাইপর্বে সেরা চারে থেকে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ইকুয়েডর। এই বাছাইয়ে মোট আটটি ম্যাচ খেলেছেন কাস্তিলো।

কিন্তু তিনি কলম্বিয়ার নাগরিক হওয়ার পরেও সনদ জালিয়াতি করে ইকুয়েডরের হয়ে খেলেছেন বলে অভিযোগ করে আসছে চিলি।

এই অভিযোগ সত্য প্রমাণিত হলে বাছাইয়ে সাত নম্বরে থেকে শেষ করা চিলিই পেয়ে যেতো বিশ্বকাপের টিকিট। কেননা কাস্তিলোর খেলা আট ম্যাচের সবগুলোতে পয়েন্ট পেতো প্রতিপক্ষ দল। যা এগিয়ে দিতো চিলিকে। কিন্তু জুনে চিলির আবেদন নাকচ করে রায় দিয়েছিল ফিফা।

এখন সেই তদন্ত চলাকালে বায়রন কাস্তিয়ার দেওয়া একটি সাক্ষাৎকারের অডিও হাতে পেয়েছে ডেইলি মেইল।

যেখানে স্পষ্টত জালিয়াতির প্রমাণ রয়েছে। কলম্বিয়ার নাগরিক হওয়ার পরেও কীভাবে ইকুয়েডরের হয়ে খেলছেন এবং এজন্য কী কী করতে হয়েছে সবই স্বীকার করেছেন কাস্তিলো।

ফুটবল বিশ্বকাপের আগ মুহুর্তে কাস্তিলো কান্ডে এবার তাহলে ফিফা কি সিদ্ধান্ত নিবে। ইকুয়েডরকে বাদ দিবে না চিলিকে তাদের স্থালাভিষিক্ত করে বিশ্বকাপ খেলার সুযোগ দেবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]