বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাশিয়ার কবল থেকে ৬০০০ বর্গকিমি পুনরুদ্ধার করেছি: জেলেনস্কি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

রাশিয়ার কবল থেকে ৬০০০ বর্গকিমি পুনরুদ্ধার করেছি: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেনীয় বাহিনী এ বছরের সেপ্টেম্বর মাসের শুরু থেকে এখন পর্যন্ত পাল্টা আক্রমণ চালিয়ে রাশিয়ার কবল থেকে ছয় হাজার বর্গকিলোমিটার এলাকা পুনরুদ্ধার করেছে।

স্থানীয় সময় সোমবার নিয়মিত ভাষণে জেলেনস্কি বলেছেন, সেপ্টেম্বরের শুরু থেকে এখন পর্যন্ত আমাদের সেনারা পূর্ব ও দক্ষিণ ইউক্রেনের ছয় হাজার বর্গকিলোমিটার এলাকা মুক্ত করেছেন। আমরা আরো অগ্রসর হচ্ছি।

 

বিবিসি জানিয়েছে, ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভ অঞ্চলেও পাল্টা আক্রমণে ব্যাপক সাফল্য দাবি করেছে কিয়েভ। অঞ্চলটির ইজিয়াম, কুপিয়ানস্ক, বালাক্লিয়া শহরসহ কয়েক ডজন এলাকা পুনরুদ্ধার করেছে ইউক্রেনীয় বাহিনী।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খারসন অঞ্চলে উল্লেখযোগ্য অগ্রগতির দাবি করেছে দেশটি। সেখানে ইউক্রেনীয় বাহিনী গতকাল বলেছে, তারা ৫০০ বর্গকিলোমিটার এলাকা পুনরুদ্ধার করেছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক থিঙ্কট্যাংক ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার (আইএসডাব্লিউ) জানিয়েছে, পরিস্থিতি নিজেদের পক্ষে নিয়ে এসেছে ইউক্রেন। কিন্তু ইউক্রেনের বর্তমান পাল্টা আক্রমণে যুদ্ধের অবসান ঘটবে না।

 

সূত্র: বিবিসি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]