শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

যে কারণে বাদ পড়লেন রিয়াদ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

যে কারণে বাদ পড়লেন রিয়াদ

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের পরবর্তী আসর। অক্টোবরে শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নানা জল্পনা কল্পনা শেষে বাদ পড়েছেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করার সময় নির্ধারণ করে দিয়েছিল আইসিসি। বেঁধে দেওয়া সময়ের একদিন আগেই টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিবি।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দীর্ঘদিন ধরেই টি-২০ ফরম্যাটে অফ ফর্মে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। গুঞ্জন ছিল অভিজ্ঞতার জন্য আরেকটি টি-২০ বিশ্বকাপের দলে টিকে যাবেন তিনি। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপের টিকিট নিজের করে নিতে পারলেন না গত টি-২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া এই ক্রিকেটার।

১৬ বছরের ক্যারিয়ারে ১২১ ম্যাচে ২১২২ রান করেছেন রিয়াদ। ক্যারিয়ার গড় ২৩.৫৭ হলেও গত ৬ বছরে মাত্র তিনবার ফিফটির দেখা পেয়েছেন তিনি।

গত বছর টি-২০ বিশ্বকাপে পাপুয়া নিউগিনির বিপক্ষে অর্ধশতকের দেখা পাওয়ার পর খেলা ১৬ ইনিংসে তার রান ছিল যথাক্রমে ১০*, ১৯, ৩১*, ৩, ১৬, ৬, ১২, ১৩, ১০, ২১, ৮, ১১, ২২, ২৭, ২৫ ও ২৭।

এমন পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়বেন রিয়াদ, এই গুঞ্জন ছিল। আবার কেউ কেউ বলছিলেন অভিজ্ঞতার জেরে টিকে যাবেন তিনি। তবে শেষ পর্যন্ত বাদই পড়লেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

রিয়াদ ছাড়াও সদ্য সমাপ্ত এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন নাঈম শেখ, এনামুল হক বিজয় ও মাহেদী হাসান। আর ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান এবং ইয়াসির আলী রাব্বি ও এশিয়া কাপের স্কোয়াডে না থাকা নাজমুল হোসেন শান্ত।

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য বিবেচিত হতে পারেন সৌম্য সরকার, এমন গুঞ্জনও ছিল জোরেশোরে। সেরা ১৫ জনের স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ডবাই হিসেবে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যাবেন তিনি। তার সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে অস্ট্রেলিয়া যাবেন রিশাদ হোসেন, মাহেদী এবং শরিফুল ইসলাম।

বাংলাদেশের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড: সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী, মুস্তাফিকুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ সাইফউদ্দিন।

স্ট্যান্ড বাই: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান ও সৌম্য সরকার।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]