বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাধারণ সম্পাদক হওয়ার ৪ দিনের মাথায় গ্রেপ্তার সিলেট যুবদল নেতা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাধারণ সম্পাদক হওয়ার ৪ দিনের মাথায় গ্রেপ্তার সিলেট যুবদল নেতা

সিলেট জেলা যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। আজ বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বুধবার ভোররাতে দক্ষিণ সুরমার মোল্লারগাঁও গ্রামের নিজ বাড়ি থেকে মকসুদকে আটক করে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সিলেটজুড়ে বিষয়টি আলোচিত হয়।

মকসুদ আহমদের ভাতিজা মো. আশরাফুর রহমান রাহাত কালের কণ্ঠকে বলেন, ‘চাচা আর আমি পাশাপাশি বাড়িতে থাকি। রাত সাড়ে ৩টা বা ৪টার দিকে শব্দ শুনে আমি ঘর থেকে বেরিয়ে দেখি আমাদের বাড়ির চারপাশ অস্ত্র হাতে ঘিরে রাখা হয়েছে। কালো পোশাকের লোকজন থাকায় বুঝতে পারি তারা র‌্যাব। আমি এগিয়ে গেলে জানতে চাইলে তারা বলেন, আমরা র‌্যাবের লোক, ভয়ের কিছু নেই। তখন দেখি চাচার বাসার কাঠের দরজা ভেঙে ফেলা হয়েছে। পরে তাকে নিয়ে যান তারা। আমরা তাদের জিজ্ঞেস করেছি কোথায় নিয়ে যাচ্ছেন? তখন তারা একবার বলছেন, থানায় যাবেন আরেকবার বলেন র‌্যাবের সিলেট অফিসে। এতে আমরা দ্বিধা-দ্বন্দ্বে পড়ে যাই।’

 

মকসুদ অসুস্থ ছিলেন দাবি করে তিনি বলেন, ‘নির্বাচনের জন্য কয়েক দিন ঘুম, বিশ্রাম না থাকায় তিনি অসুস্থ ছিলেন। কফের ওষুধ খেয়ে ঘুমিয়েছিলেন। হঠাৎ ডেকে তোলায় তিনি কিছু বুঝতেও পারছিলেন না।

নিশ্চিত করে কিছু না বলায় তাদের পরিবার আতঙ্কিত হয়ে পড়ে জানিয়ে তিনি বলেন, ‘প্রথমে আমরা দক্ষিণ সুরমা থানায় গেলে তারা বলে কিছু জানে না। পরে আমরা দ্রুত র‌্যাব অফিসে যাই। প্রথমে গেটে দায়িত্বরতরা জানান, এ নামে কাউকে ধরে আনা হয়নি। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পর র‌্যাবের কর্মকর্তারা আসেন। তারা আটকের বিষয়টি স্বীকার করে আমাদের থানায় যোগাযোগের জন্য বলেন।

এ বিষয়ে র‌্যাব-৯-এর এএসপি ও গণমাধ্যম কর্মকর্তার দাপ্তরিক মুঠোফোনে যোগযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

 

পরে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কালের কণ্ঠকে বলেন, ‘তাকে উনারা (র‌্যাব) আমাদের কাছে হস্তান্তর করেছেন। তার বিরুদ্ধে পেন্ডিং মামলা ছিল।’

বিকেল ৩টার দিকে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয় জানিয়ে তিনি বলেন, ‘আমাদের এখানে আধাঘণ্টার মতো থাকার পর তাকে আদালতে পাঠিয়ে দেওয়া হয়। আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৯ অপরাহ্ণ | বুধবার, ১৪ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]