শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বাবরকে আগেই মানা করেছিলেন কামরান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বাবরকে আগেই মানা করেছিলেন কামরান

সদ্য সমাপ্ত এশিয়া কাপে রান পাননি বাবর আজম। বেশ কিছুদিন ধরেই অফ ফর্মে তিনি। এমতাবস্থায় প্রশ্ন উঠেছে, পাকিস্তানের অধিনায়ক কি চাপে রয়েছেন? নেতৃত্বের ভার বাবরের ব্যাট থেকে রান কেড়ে নিয়েছে? এমনটাই মনে করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক কামরান আকমল।

আকমল জান্যেছেন, তিনি বাবরকে নেতৃত্বের দায়িত্ব নিতে মানা করেছিলেন।

২০১৯ সালে বাবরকে পাকিস্তানের অধিনায়ক করা হয়। সেই সময়ের কথা উল্লেখ করে এক সাক্ষাৎকারে আকমল বলেন, আমি যখন জানতে পারি যে বাবরকে অধিনায়ক করা হচ্ছে, দায়িত্ব নিতে বারণ করেছিলাম বাবরকে। ওকে বলেছিলাম, আমার মনে হয় না তোমার এখন অধিনায়ক হওয়া উচিত। আরও দু’তিন বছর তোমার খেলা উচিত। পুরো ব্যাটিং তোমার উপর নির্ভর করে রয়েছে।

আকমল সেই সময় বাবরকে বিরাট কোহলি এবং স্টিভ স্মিথের উদাহরণ দিয়েছিলেন। পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক বলেন, আমি ওকে বলেছিলাম যে এই সময়ের মধ্যে ৩৫-৪০টা সেঞ্চুরি যদি করতে পারো তা হলে তুমি নিজে যেমন আনন্দে থাকবে, তেমন নেতৃত্ব দিতেও সুবিধা হবে। সরফরাজ আহমেদ চলে যাওয়ার সব দায়িত্ব তোমার উপর আসবে এটা ঠিক। কিন্তু এই দায়িত্ব নেয়া তোমার উচিত নয়। বিরাট, স্মিথের মতো সময় নাও।

২০১৭ সালে পাকিস্তানের হয়ে শেষ বার খেলেছিলেন আকমল। তিনি মনে করেন এশিয়া কাপের পর যদি বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তা হলে সেটা ভুল হবে। আকমল বলেন, এশিয়া কাপে যে ভাবে বাবর নেতৃত্ব দিয়েছে সেটা ভাল লাগেনি। তার আগে ও ভাল নেতৃত্ব দিয়েছে। বোলারদের ভাল ব্যবহার করেছে।

তিনি আরো বলেন, মোহাম্মদ নাওয়াজকে ভাল ব্যবহার করেছে বাবর। কিন্তু ও নিজে রান পাচ্ছে না। তাই সেই অনুযায়ী ব্যাটিং লাইন আপে পরিবর্তন প্রয়োজন। বাবর তিন নম্বরে নেমে আসতে পারে। ফখর জমানকে ওপেনে পাঠাতে পারে বা নাওয়াজকে তিনে পাঠাতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]