সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাকিবের জন্য ভালো খেলতে চান সোহান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাকিবের জন্য ভালো খেলতে চান সোহান

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের আর খুব বেশি সময় বাকি নেই। আর মাত্র এক মাস পরই শুরু হবে টি-২০র মহাযজ্ঞ।

১৫ সেপ্টেম্বর পর্যন্ত দলগুলোর স্কোয়াড ঘোষণার শেষ সময় বেধে দিয়েছিল আইসিসি। টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষ দিন ছিল আজ বৃহস্পতিবার। কিন্তু বাংলাদেশ এর একদিন আগেই দল ঘোষণা করে।

যে দলে বড় দ্বায়িত্ব পেয়েছেন নুরুল হাসান সোহান। দলের সহ-অধিনায়ক এই উইকেট কিপার ব্যাটসম্যান। দ্বায়িত্ব পেয়ে বেশ আত্মবিশ্বাসী তিনি।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলার মাঠে অনুশীলন শেষে গণমাধ্যমে কথা বলেন তিনি। সেখান উইকেটকিপার এই ব্যাটার জানান, অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে খেলতে মুখিয়ে আছেন তিনি।

সোহান বলেন, সাকিবের নেতৃত্বে দায়িত্ব নিয়ে লড়তে চান তিনি। সোহান বলেন, ‘যখন দলে আমরা যারা খেলতে নামি তখন অধিনায়কের দায়িত্ব একরকম থাকে। কিন্তু প্রতিটা ক্রিকেটার অনেক ম্যাচ খেলেছে সবার একটা দায়িত্ব থাকে। তো আমরা সবাই আলাদা দায়িত্ব যদি পালন করতে পারি তাহলে সাকিব ভাইয়ের জন্য ভাল হবে।’

গেল জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করলেও আসন্ন অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সোহান পেয়েছেন টাইগারদের সহ-অধিনায়কের দায়িত্ব। দায়িত্ব পেয়েই সোহান জানালেন, দল হিসেবে ভালো করা গুরুত্বপূর্ণ।

সোহান বলেন, ‘ভাইস ক্যাপ্টেন হিসেবে দলের ট্রানজেশন ওভাবে চিন্তা করিনি, দেখিওনি কিছু। বেশ কিছুদিন ধরে টি-টোয়েন্টিতে ভাল করতে পারছি না। মনে হয় যে দল হিসেবে ভাল করা খুব গুরুত্বপূর্ণ। আর আমরা যে খুব খারাপ খেলেছি তাও না। কিন্তু আমরা ক্লোজ ম্যাচ যেগুলো আমাদের দিকে আসতে পারব এই জায়গাটায় হেরে যাচ্ছি। ৫০-৫০ বা ৬০-৪০ চান্সের ম্যাচগুলো আমাদের দিকে কিভাবে আনা যায়, এই জায়গাগুলোতে উন্নতি করার একটা জায়গা আছে আমাদের।’

টি-টোয়েন্টিতে কোন দলকে ছোট করে দেখার কিছু নেই। বিশ্বকাপে যাওয়ার আগে সংযুক্ত আরব আমিরাতে ম্যাচ খেলা একটি বড় সুযোগ হিসেবে দেখছেন সোহান।

সোহান বলেন, ‘আপনি যার সাথেই খেলেননা কেন, এটা একটা অভিজ্ঞতা হয়। কোন দলকেই তো টি-টোয়েন্টিতে ছোট করে দেখতে পারবেন না। যেদিন যারা ভাল খেলবে তারাই জিতবে। আমার কাছে মনে হয় যে এটা বিশ্বকাপে যাওয়ার আগে খুব ভাল সুযোগ।’

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আরব আমিরাতের সঙ্গে ২ ম্যাচ সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২২ সেপ্টেম্বর এই সিরিজ খেলতে ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আগামী ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর দুবাইয়ে ২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবেন লিটন-সোহানরা। তারপর যাবেন নিউজিল্যান্ডে। সেখান থেকেই বিশ্বকাপ মিশনে যাবেন অস্ট্রেলিয়ায়!

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]