মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সালাম মুর্শেদীর স্থলাভিষিক্ত হলেন সালাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সালাম মুর্শেদীর স্থলাভিষিক্ত হলেন সালাউদ্দিন

বিগত ১৪ বছর ধরে লিগ কমিটির চেয়ারম্যান ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। ব্যবসায়িক ও রাজনৈতিক ব্যস্ততার জন্য এই পদ ছেড়ে দিয়েছেন তিনি। তার স্থলাভিষিক্ত হয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই। গতকালের নির্বাহী সভায় সেটির অনুমোদন হয়েছে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন লিগ কমিটির দায়িত্ব নিয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি। তবে শিগগিরই এক সাংবাদিক সম্মেলন করে লিগের পরিকল্পনা জানাবেন বলে জানিয়েছেন তিনি।

লিগ কমিটির কাঠামোতে পরিবর্তন আনবেন সালাউদ্দিন। তার প্রাথমিক পরিকল্পনা লিগ কমিটির দু’টি স্তর করার। একটি থাকবে প্ল্যানিং কমিটি যেখানে তিনি সহ মোট পাঁচ জন সদস্য। ফেডারেশনের চার সহ-সভাপতি থাকবেন সেখানে। আরেকটি থাকবেন বাস্তবায়ন কমিটি যেখানে লিগে অংশগ্রহণকারী ক্লাবগুলোর প্রতিনিধির সঙ্গে প্ল্যানিং কমিটির দু’জন আর একজন বাইরের সদস্য থাকবেন।

সালাম মুর্শেদী লিগ কমিটির দায়িত্ব ছেড়ে বেশ নির্ভারই। তিনি বলেন, ক্লাব ও সকলের সহযোগিতায় আমি লিগটি পরিচালনা করেছি। সবার সহযোগিতাতে আমি ১৩টি লিগ শেষ করতে পেরেছি এজন্য সবার কাছে কৃতজ্ঞ।

১৪ বছর এই দায়িত্বে থাকার জন্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন তাকে ধন্যবাদ দিয়েছেন। সেই পত্রটি তার কাছে বিশেষ।

নির্বাহী কমিটির সভায় লিগে বিদেশি খেলোয়াড় নিয়ে সিদ্ধান্ত হয়েছে। বিদেশি খেলোয়াড় কোটা একটি বেড়ে পাঁচটি হয়েছে। পাঁচজন নিবন্ধন হলেও মাঠে চারজনই খেলতে পারবেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে একাডেমি দলকে খেলানোর ব্যাপারে একটি প্রস্তাবনা ছিল। সেই প্রস্তাবটি অবশ্য অনুমোদন হয়নি।

তিনি আরো বলেন, পেশাদার লিগে পেশাদার দলই খেলা শ্রেয়। একাডেমি দল আরো এক বছর বিসিএলে খেলুক, এমন সিদ্ধান্তই এসেছে নির্বাহী সভায়।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অন্যতম স্ট্যান্ডিং কমিটি ঢাকা মহানগর ফুটবল লিগ কমিটি। গঠনতন্ত্র অনুসারে সেই কমিটির নাম বদলে হচ্ছে ঢাকা মেট্রোপলিশ ফুটবল কমিটি। দীর্ঘদিন এই কমিটির আলাদা ব্যাংক হিসাব থাকলেও ফিফার গাইডলাইনের জন্য সেই হিসাব বন্ধ হয়ে এখন বাফুফের কেন্দ্রীয় হিসাবে সেই লেনদেন হবে। হিসাব বন্ধ হলেও কমিটির চেয়ারম্যানের তার কমিটি সংক্রান্ত বিষয়ে স্বাক্ষর করতে পারবেন।

গত বছরের মতো এই বছরও বার্ষিক সাধারণ সভা আয়োজন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অক্টোবরের শেষ সপ্তাহে বাফুফে সেই এজিএম আয়োজন করবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]