শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে মুসলিম চিকিৎসককে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

যুক্তরাষ্ট্রে মুসলিম চিকিৎসককে সম্মাননা

দেশসেবার স্বীকৃতিস্বরূপ আমেরিকান মুসলিম চিকিৎসক ডা. এস আমজাদ হোসেনকে সম্মাননা দেওয়া হয়েছে। টোলেডো বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের ইমেরিটাস অধ্যাপক ডা. এস আমজাদ হোসেনকে স্বাস্থ্যসেবা ক্যাটাগরিতে এ সম্মাননা দেওয়া হয়। লং আইল্যান্ডের ইন্টারফেইথ ইনস্টিটিউট কর্তৃক দেশটির বিশিষ্ট এক শ আমেরিকান মুসলিম ব্যক্তিত্বকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। ৮৫ বছর বয়সী ডা. হোসেন একজন কার্ডিওথোরাসিক সার্জন, শিক্ষাবিদ, লেখক ও বিশ্ব ভ্রমণকারী। প্লুরোপেরিটোনিয়াল শান্ট এবং অস্ত্রোপচারে ব্যবহৃত বিশেষ ধরনের এন্ডোট্র্যাকিয়াল টিউবও আবিষ্কার করেন তিনি।

লং আইল্যান্ডের ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা সদস্য ডা. ফারুক খান বলেন, ‘ডা. আমজাদ হোসেন একজন নবজাগরণের মানুষ। সবার চেয়ে আলাদা তিনি। তিনি শল্যচিকিৎসার ক্ষেত্রে অনেক কিছু আবিষ্কার করেছেন। পেশাগত সাফল্যের পাশাপাশি তিনি টলেডো পত্রিকার একজন নিয়মিত লেখক। সমসাময়িক নানা বিষয়ে তাঁর কলাম সবার নজর কেড়েছে। বিভিন্ন বিষয়ে তিনি অনেক বই লিখেছেন। ডা. আমজাদ হোসেন বলেন, ‘এমন স্বীকৃতিতে আমি খুবই অভিভূত। আমার কাছে যেকোনো সমাজ ও সম্প্রদায়ের উপাদান বুঝতে পারা সবচেয়ে ভালো কাজ, যা অন্য কেউ অনুসরণ করতে পারে। এ ক্ষেত্রে আমি কিছু করতে পেরে কিছুটা গর্ববোধ করি।’

 

সূত্র : টলেডো ব্লেড

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]