মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে সাইবার ক্রাইম আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে —স্বরাষ্ট্রমন্ত্রী

আলিফ আরিফা, গাজীপুর প্রতিনিধি   |   শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

দেশে সাইবার ক্রাইম আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে —স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে সাইবার ক্রাইম আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। এ ক্রাইম এতো বেশি বিস্তার লাভ করেছে যে সবাই অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে আমাদের দেশের মেয়েরা এ ক্রাইমের শিকার হচ্ছে। এজন্য তারা সবচেয়ে বেশি উদ্বিগ্ন থাকে। বর্তমানে আমরা সাইবার ক্রাইম ইউনিট গঠণ করেছি।
শুক্রবার বিকেলে গাজীপুর পুলিশ লাইনে অনুষ্ঠিত গাজীপুর মহানগর পুলিশের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী ওইসব কথা বলেন। গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ আখতার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আইজিপি বেনজির আহমেদ। গাজীপুরকে ইন্ডাস্টিয়াল টাউন হিসেবে চিহ্নিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেছেন, এখানে ইন্ডাস্ট্রি এমনভাবে ডেভেলপ করেছে যে গাজীপুর এখন একটা অর্থনৈতিক কর্মকান্ডে পরিণত হয়েছে। আমরা গাজীপুরে শুধু মেট্রোপলিটন পুলিশই গঠণ করিনি। আমরা পুলিশের শৃঙ্খলা বজায় রাখার জন্য ২০০৮ থেকে ২০২২সাল পর্যন্ত ৮২হাজার ৫৮৩টি নতুন পদ সৃষ্টি করে ৮২হাজার ৫৮৩জন পুলিশকে নিয়োগ দিয়েছি। তৈরি করেছি ইন্ডাস্ট্রিজ পুলিশ, এছাড়াও দেশে গঠণ করা হয়েছে টুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ, বূরো অব ইনভেস্টিগেশণ ছাড়াও আমরা এন্টিটেরিজম পুলিশ গঠণ করেছি, ন্যাশনাল ক্রাইম ইউনিট গঠণ করেছি করেছি। আমরা সবকিছুই করেছি জনগণকে সেবা করার জন্য। তাদের শান্তিতে রাখার জন্য। নিশ্চয় আপনারা পুলিশের ৯৯৯-এর সুফল পাচ্ছেন। আমি মনে করি এসব গঠণে আমাদের যে উদ্দেশ্য তাতে আমরা সফল হয়েছি। অনুষ্ঠানে পুলিশের আইজি বেনজির আহমেদ বলেছেন, বাংলাদের রাজধানী যদি ঢাকা হয় অর্থনৈতিক প্রেক্ষাপটে গাজীপুরকে বাংলাদেশের দ্বিতীয় রাজধানী হিসেবে আমরা চিহ্নিত করতে পারি। এদেশের অর্থনীতির ফুসফুস হচ্ছে গাজীপুর। হাজার হাজার ইন্ডাস্ট্রি এবং লাখ লাখ শ্রমিক এখানে কাজ করছে। আমরা প্রতিবছর যে ১৫ মিলিয়ন ডলারের গার্মেন্ট প্রোডাক্ট রপ্তানি করছি। তার অধিকাংশই এ অঞ্চল থেকে রপ্তানী হয়ে থাকে। তাই গাজীপুরকে দেশের অর্থনীতির ফুসফুস বলা ভুল হবে না। আলোচনা সভার আগে স্বরাষ্ট্রমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে এদিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরআগে মহানগর পুলিশের অংশগ্রহণে হাতি, ঘোড়া গাড়ি ও বাদ্য বাজিয়ে আনন্দ র‌্যালি বের করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ৩:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]