সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী চান মানুষ যেন সঠিক সেবা পায়: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

প্রধানমন্ত্রী চান মানুষ যেন সঠিক সেবা পায়: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবার বিষয়ে খুবই আন্তরিক। স্বাস্থ্য বিষয়ক কোনো প্রজেক্ট কখনো একনেকে আটকে থাকে না। প্রধানমন্ত্রী চান দেশের মানুষ যেন সঠিক স্বাস্থ্যসেবা পায়।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী মহানগরীর একটি হোটেলে রাজশাহী বিভাগের বিভিন্ন স্বাস্থ্য স্থাপনার উদ্বোধন, শ্রেষ্ঠ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান ও সব পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

চিকিৎসকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমাদের বেশি কিছু চাওয়া নেই। শুধু হাসপাতালের পরিবেশ সুন্দর-পরিপাটি রাখুন, রোগীদের প্রয়োজনীয় সেবা দিন। আপনারা এমন একটি গুরুত্বপূর্ণ বিভাগে কাজ করছেন- যেখানকার দরজাও কখনো বন্ধ হয় না।

চিকিৎসকদের প্রশংসা করে তিনি বলেন, আপনারা আমাদের দেশের গর্ব। আপনাদের একটি লিডারশিপ তৈরি করতে হবে। টিম হিসেবে কাজ করতে হবে। জনগণের স্বাস্থ্যসেবা কিভাবে আরো সহজে এবং সুন্দর আঙ্গিকে দেওয়া যায় সেটা চিন্তা করতে হবে। হাসপাতালের নিরাপত্তা, ওষুধ ও মেশিনারি রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিছন্নতা, খাদ্যমান নিয়ন্ত্রণ ও খাদ্য বন্টন ব্যবস্থাসহ হাসপাতালের সার্বিক পরিবেশ উন্নয়নের জন্য নিয়মিত মতবিনিয়ময় করতে হবে।

কোভিড মোকাবিলায় সাফল্যের কথা উল্লেখ করে জাহিদ মালেক বলেন, কোভিডকালে আমরা টিম হিসেবে কাজ করেছি। সঠিক সময়ে সঠিক পদক্ষেপ গ্রহণ করেছি বলেই কোভিড মোকাবিলা করতে পেরেছি। এক্ষেত্রে চিকিৎসকদের ভূমিকা অপরিসীম। সেই সময়ে ডাক্তার নিয়োগ দেওয়া হয়েছে, নার্স নিয়োগ দেওয়া হয়েছে, হাসপাতালে যন্ত্রপাতিসহ প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা হয়েছে।

তিনি আরো বলেন, কোভিডে আমেরিকার মতো উন্নত দেশে ১২ লাখের বেশি মানুষ মারা গেছে। সেই তুলনায় বাংলাদেশে মৃত্যুহার অনেক কম। কোভিড মোকাবিলায় আমরা বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশে একটি ভালো হেলথ সেক্টর তৈরি করতে চাই। আশা করি সবার সহযোগিতায় সেটা করতে পারব। রাজশাহী অঞ্চলে স্বাস্থ্যসেবার মান অনেক ভালো। এই সুনাম আপনাদের ধরে রাখতে হবে।

সভায় স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলীসহ রাজশাহী বিভাগের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]