সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাফ ফাইনালের পথে বাংলাদেশের মেয়েরা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাফ ফাইনালের পথে বাংলাদেশের মেয়েরা

চলমান নারী সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে আজ ভুটানের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই ভুটানের জালে ৪ গোল দিয়েছে সাবিনা খাতুনরা।

এ অবস্থায় সবকিছু ঠিক থাকলে দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দীর্ঘ ৬ বছর পর আবার ফাইনাল পা রাখবে বাংলাদেশ। লাল সবুজদের হয়ে একটি করে গোল করেছেন সিরাজ জাহান স্বপ্না, সাবিনা খাতুন, কৃষ্ণা রানি সরকার ও ঋতুপর্ণা চাকমা।

ম্যাচ শুরুর দুই মিনিটেই দলকে লিড এনে দেন সিরাত জাহান স্বপ্না। মাঝ মাঠ থেকে সতীর্থের পাস ধরে বাম কর্নার দখলে নেন তিনি। এরপর ডি বক্সে ঢুকে ভুটান গোলরক্ষককে পরাস্ত করে বাংলাদেশকে এনে দেন ম্যাচের প্রথম সাফল্য।

ষষ্ঠ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মারিয়া মান্ডার নেয়া দুর্বল শট গ্লাভসবন্দি করেন ভুটান গোলরক্ষক। পরের মিনিটেই গোল হজম করতে বসেছিল বাংলাদেশ। প্রতি আক্রমণে গিয়ে ফাঁকা রক্ষণভাগে ঢুকে গোলের চেষ্টা করেন ভুটানের মেয়েরা। বক্স ছেড়ে দ্রুত পায়ে বল ক্লিয়ার করেন রূপনা চাকমা।

ম্যাচের ১৮ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন। মাঝমাঠ থেকে মারিয়া মান্ডার বাড়িয়ে দেয়া পাস ধরে প্রতিপক্ষের রক্ষণদেয়ালে ঢুকে পড়েন সাবিনা। গোলরক্ষক কিছুটা বেরিয়ে পড়ায় সহজ শটে বল জাল বন্দি করেন তিনি।

ভুটানের বিপক্ষে মাঠে নামার আগে ৫ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোল স্কোরার ছিলেন তিনি। সে সংখ্যাটা আরও বাড়িয়ে নিলেন ফাইনালে যাওয়ার লড়াইয়ে।

ম্যাচের ৩০ মিনিটে বাম প্রান্ত থেকে ঋতুপর্ণা চাকমার পাঠানো উঁচু শট হেডের সাহায্যে জালে জড়ান কৃষ্ণা রানি সরকার। এর আগে ভারতের বিপক্ষে ম্যাচেও একটি গোল করেন তিনি। ৩৫ মিনিটে ভুটানের হালি গোলে ভুটানের জাল বিধ্বস্ত করে বাংলাদেশের মেয়েরা।

মাঝমাঠ থেকে পাওয়া সতীর্থের পাস নিজের নিয়ন্ত্রণে নিয়ে গোলের উদ্দেশে শট নেন কৃষ্ণা। প্রথম প্রচেষ্টায় ঠেকিয়ে দেন ভুটানের গোলরক্ষক। তবে পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি তিনি। বল চলে যায় কাছেই দাঁড়িয়ে থাকা রিতুপর্নার কাছে। তার শট খুঁজে নেয় ঠিকানা।

ফলে ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লাল ছোটনের শিষ্যরা। নারীদের সাফে বাংলাদেশের সেরা সাফল্য ২০১৬ সালে ফাইনাল খেলা। সেবার ভারতের বিপক্ষে হেরে শিরোপা খুইয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]