সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইউক্রেনের পাল্টা আক্রমণ রাশিয়ার পরিকল্পনা বদলাবে না: পুতিন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ইউক্রেনের পাল্টা আক্রমণ রাশিয়ার পরিকল্পনা বদলাবে না: পুতিন

ইউক্রেনের সাম্প্রতিক পাল্টা আক্রমণে রাশিয়া তার পরিকল্পনা পরিবর্তন করবে না বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেন খারকিভ অঞ্চলের আট হাজার বর্গ কিলোমিটার এলাকা পুনর্দখলের পর প্রথমবার বক্তব্যকালে পুতিন এ কথা বলেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের সামরিক বাহিনীর দাবি যে- তারা রুশ সামরিক বাহিনীকে হটিয়ে আট হাজার বর্গ কিলোমিটার এলাকা পুনর্দখল করেছে। সেই এলাকা দখল করতে তাদের সময় লেগেছে মাত্র ছয়দিন। এটিকে উল্লেখযোগ্য বিজয় হিসেবে দেখছে পশ্চিমারা। তবে পুতিন বলছেন, তিনি যুদ্ধে তাড়াহুড়া করবেন না এবং ইউক্রেনের দোনবাস অঞ্চলে তার আক্রমণ অব্যাহত রয়েছে। তিনি উল্লেখ করেন, রাশিয়া তার সব সৈন্যকে মোতায়েন করেনি।

উজবেকিস্তানের একটি (সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন-এসসিও) সম্মেলনে পুতিন বলেন, দোনবাসে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। রুশ সেনারা এগিয়ে যাচ্ছেন। কৌশলগত কারণে রুশ সেনারা ধীরে ধীরে অনেক অঞ্চল ভালোভাবেই কব্জা করছেন।

দোনবাস হচ্ছে পূর্ব ইউক্রেনের শিল্প এলাকা। অভিযানের শুরু থেকে পুতিন সেখানে নজর দেন। সেখানে ইউক্রেনের চালানো গণহত্যা থেকে স্থানীয়দের রেহাই দিতে অভিযান চালান বলে দাবি করেন পুতিন।

২০১৪ সাল থেকে রাশিয়া সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা দোনবাসের কিছু অঞ্চল দখল করে ফেলে। তবে খারকিভ অঞ্চল দোনবাসের অংশ নয়।

পুতিন হুঁশিয়ারি দিয়ে বলেন, ইউক্রেন যদি আক্রমণ অব্যাহত রাখে তবে আমরা মারাত্মক প্রতিত্তোর দেব। তিনি আরো বলেন, আমাদের সব সৈন্যরা কিন্তু যুদ্ধ করছে না। শুধুমাত্র প্রফেশনাল সৈন্য শুধু এলাকা থেকে সন্ত্রাসীদের তাড়িয়ে দিচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৭ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]