সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মির্জা ফখরুলের বাবা শান্তি বাহিনীর প্রধান ছিলেন: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

মির্জা ফখরুলের বাবা শান্তি বাহিনীর প্রধান ছিলেন: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, গত দুইদিন আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নিজ এলাকায় একটি বক্তব্য দিয়েছেন, পাকিস্তান আমলেই নাকি বাংলাদেশটা ভালো ছিল। মূলত উনার পিতা ছিলেন একজন রাজাকার ও শান্তি বাহিনীর প্রধান।

শনিবার বিকেলে মোছলেহ উদ্দিন ভুঞা স্টেডিয়াম মাঠে নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধের পর জীবন বাঁচাতে তিনি ছয় মাস ভারতে পালিয়ে ছিলেন। চিন্তা করেন কত বড় রাজাকার এবং পাকবাহিনীর দালাল ছিলেন। ৩০ হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশে পদ্মাসেতু হয়েছে। বাংলাদেশের ১৫ ভাগ মানুষের ঘরে বিদ্যুৎ ছিল না। আজকে বাংলার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে বিদ্যুতের লাইন যায় না। দুর্গম এলাকা, সেখানে সোলারের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ফখরুল ইসলাম আলমগীরকে বলতে চাই, আপনি কি আশ্বিন ও কার্তিক মাসে নীলফামারী লালমনিরহাট কুড়িগ্রাম এই সব চর এলাকায় গেছেন। মানুষের কষ্ট দেখেছেন? প্রতিবছর আশ্বিন ও কার্তিক মাসে এসব এলাকায় মঙ্গা হতো। শত শত লোক না খেয়ে মারা যেত। সেই সময় পত্রপত্রিকায় নিউজ হয়েছে। আমি ছোটকাল থেকে আমার গ্রামে দুর্ভিক্ষ দেখেছি। মানুষের কষ্ট দেখেছি। কোনো মানুষের ঘরে খাবার থাকত না। ছনের ঘর দিয়ে পানি পড়ত। সেই বাংলাদেশে আজ ছনের ঘর নেই। সব বাড়িতে বিদ্যুৎ, ভাত রান্নার চুলা আছে। দেশের প্রত্যেক ঘরে ঘরে টেলিভিশন-ফ্রিজ আছে। আর ফখরুল ইসলাম বলেন, পাকিস্তানের সময় নাকি তারা ভালো ছিলেন।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৮ অপরাহ্ণ | শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]