শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাজেদা চৌধুরীর আসনে ৯ ডিসেম্বরের মধ্যে উপনির্বাচন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাজেদা চৌধুরীর আসনে ৯ ডিসেম্বরের মধ্যে উপনির্বাচন

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর প্রয়াত সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর ফরিদপুর-২ সংসদীয় আসনে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানান, সংবিধান অনুযায়ী কোনো সংসদীয় আসন শূন্য হওয়ার পরবর্তী নব্বই দিনের মধ্যে সেই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। সৈয়দ সাজেদা চৌধুরীর আসনটি শূন্য হয়েছে গত ১১ সেপ্টেম্বর। এদিন থেকে পরবর্তী নব্বই দিন হিসেব করলে দাঁড়ায় ৯ ডিসেম্বর। অর্থাৎ এই সময়ের মধ্যেই নির্বাচন কমিশনকে উপ-নির্বাচনটি সম্পন্ন করতে হবে।

এরই মধ্যে সংসদ সচিবালয় আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে। গত ১৩ সেপ্টেম্বর সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সালাম স্বাক্ষরিত আসন শূন্য ঘোষণা করা হয়েছে।

দীর্ঘদিন ধরে অসুস্থ সাজেদা চৌধুরী ধানমন্ডির বাসায় থাকতেন। অবস্থার অবনতি হলে গত ৬ সেপ্টেম্বর তাকে রাজধানীর সিএমএইচে ভর্তি করানো হয়। গত ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৪০ মিনিটে সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৩ অপরাহ্ণ | শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]