বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিম ওয়ার্কের কারণে আজ ফাইনালে বাংলাদেশ: কিরণ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

টিম ওয়ার্কের কারণে আজ ফাইনালে বাংলাদেশ: কিরণ

নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সফলতা সবার প্রচেষ্টার ফসল বলে জানালেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। মেয়েদের এমন সাফল্যের গল্প বলতে গিয়ে তিনি এই কথা বলেন।

শনিবার কাঠমান্ডু থেকে এক ভিডিও বার্তায় কিরণ বলেন, ‘এই সাফল্যে কারো একক কৃতিত্ব নেই। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের দক্ষ নেতৃত্ব আর একটি টিম ওয়ার্কের কারণে বাংলাদেশ ফের ফাইনালে।’

গত ৬ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে শুরু থেকেই দুর্দান্ত খেলছে বাংলার মেয়েরা। মালদ্বীপকে ৩ গোলে হারিয়ে যাত্রা শুরু, পরের ম্যাচেই পাকিস্তানের জালে হাফ ডজন গোল, আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় ৩-০ গোলে। সেমিফাইনালে ভুটানকে স্রেফ ৮ গোলে উড়িয়ে ট্রফি জয় থেকে মাত্র এক ধাপ দূরে রয়েছে সাবিনারা।

এই টুর্নামেন্টে বাংলাদেশ সর্বশেষ ফাইনাল খেলেছে ২০১৬ সালে। সেবার ভারতের কাছে হেরে ভঙ্গ হয়েছে স্বপ্ন। এবার সেই ভারতকে গ্রুপ পর্বেই উড়িয়ে দিয়েছিলেন সাবিনা-কৃষ্ণারা। তাদের এমন সাফল্যে একটি শক্তিশালী জাতীয় দল তৈরি হয়েছে বলে মনে করেন কিরণ।

তার ভাষ্য, ‘আমি সবসময় একটা কথা বলে আসছি যে, আমাদের বয়সভিত্তিক দলগুলো ভালো করে যাচ্ছে। ভবিষ্যতে আমাদের শক্তিশালী একটি জাতীয় দল তৈরি হবে এবং তখন তারাও ভালো করবে। কারণ, আমি তো আর একটা সিনিয়র ন্যাশনাল টিম রাস্তা থেকে ধরে এনে তৈরি করতে পারি না। কারণ তাদেরও ৯০ মিনিটে একই রিদমে খেলতে হবে। সুতরাং, তাকে ফিজিক্যালি, মেন্টালি, টেকনিক্যালি, ট্যাকটিক্যালি তৈরি হতে হবে। আজকে মনে করি যে, আমাদের জাতীয় দল তৈরি হতে পেরেছে কারণ আমাদের দলীয় প্রচেষ্টা।’

Facebook Comments Box
advertisement

Posted ৪:১১ অপরাহ্ণ | শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]