মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশুদের কল্যাণে এসওএস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

শিশুদের কল্যাণে এসওএস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের অনাথ, পরিবারবিচ্ছিন্ন শিশুদের কল্যাণ ও উন্নয়নে এসওএস শিশু পল্লী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার প্রাক্কালে এসওএস শিশুপল্লীকে শিশুদের নিয়ে কাজ করার জন্য সব ধরনের সুবিধা দিয়েছিলেন।

এসওএস শিশু পল্লীর ৫০ বছরপূর্তি উপলক্ষে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

এসওএস শিশু পল্লীর ন্যাশনাল ডিরেক্টর ড. মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইচএসবিসির সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এ সময় এসওএস শিশুপল্লীর চিফ অপারেশনাল অফিসার মাইকেল পটস ভিডিওবার্তা প্রদান করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন। কিন্তু শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতারও প্রয়োজন রয়েছে। বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান শিশুদের কল্যাণে এগিয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসওএস শিশু পল্লীর বিভিন্ন বয়সের শিশুবন্ধুদের শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, দক্ষতা ও আত্মবিশ্বাস নিয়ে শিশুপল্লীর ছেলেমেয়েরা যে নিজেদের জন্য উপযুক্ত ক্ষেত্রে পৌঁছাতে পারছে- তা এসওএস পল্লীর সফলতা। শিশুদের সার্বিক সেবাযত্ন প্রদানের জন্য তিনি সংস্থার মায়েদের আন্তরিক ধন্যবাদ জানান।

প্রতিটি শিশুরই পরিপূর্ণভাবে বিকশিত হওয়ার অধিকার আছে উল্লেখ করে শিরীন শারমিন তাদের জন্য একটি নিরাপদ বিশ্ব গড়ে তুলতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এ সময় এসওএস শিশু পল্লীর পক্ষ থেকে সমাজে ইতিবাচক ভূমিকা রাখা ৯ সমাজসেবীকে এবং শিশুপল্লীর ৮ কেয়ারলিভারকে পরিকল্পনামন্ত্রী পুরস্কার প্রদান করেন। এরপর তিনি এসওএস শিশু পল্লীর ছেলেমেয়েদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫২ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]