বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জর্ডানে ভবন ধ্বস অভিযান সমাপ্ত, ১৪ জনের প্রাণহানী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

জর্ডানে ভবন ধ্বস অভিযান সমাপ্ত, ১৪ জনের প্রাণহানী

জর্ডানের রাজধানীতে ধসে পড়া ভবনের ধ্বংসাবশেষ থেকে সর্বশেষ মৃতদেহটি উদ্ধারের মাধ্যমে চারদিনের অভিযান সমাপ্ত হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সমাপ্ত অভিযানে মোট নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে। খবর আরব নিউজের।

দেশটির জননিরাপত্তা বিভাগের মুখপাত্র আমের আল-সারতাউই গণমাধ্যমে জানান, শনিবার উদ্ধারকারী দলগুলো সর্বশেষ নিখোঁজ ব্যক্তির মৃতদেহটি খুঁজে পেতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার আম্মানের প্রাচীনতম বসতি এলাকা জাবাল আল-ওয়েবদেহে একটি চারতলা আবাসিক ভবন ভেঙে পড়লে উদ্ধার অভিযান শুরু করা হয়। চিকিৎসা সূত্র বলেছে, উদ্ধারকৃত সর্বশেষ মৃতদেহটি একজন নারীর।

এর আগে, বৃহস্পতিবার উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপ থেকে একটি চার মাস বয়সী মেয়ে শিশুকে উদ্ধার করে। তার গায়ে সামান্য আঘাতের চিহ্ন পাওয়া যায়।

রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়, জর্ডানের পাবলিক প্রসিকিউটর তদন্তের অংশ হিসেবে বিল্ডিং ম্যানেজার ও সংস্কার কাজের সঙ্গে জড়িত আরো দুজন ব্যক্তিসহ তিনজনকে গ্রেফতারের নির্দেশনা দেওয়া হয়েছে।

দুর্ঘটনাস্থলটি রাজধানীর মধ্য জাবাল আল-ওয়েবদেহ এলাকায় অবস্থিত। এলাকাটি অত্যন্ত প্রাণবন্ত একটি সাংস্কৃতিক জীবনঘন বসতি এবং বিপুল সংখ্যক প্রবাসীর আবাসস্থল হিসেবে পরিচিত।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]