শুক্রবার ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নিম্নমানের চুলা, ফলাফল হলে আগুন

জবি প্রতিনিধি:   |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

নিম্নমানের চুলা, ফলাফল হলে আগুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে রবিবার আনুমানিক রাত ১০ ঘটিকায় ১৩ তলার একটি রান্নাঘরে আগুন লাগে। প্রাথমিক ভাবে জানা যায় গ্যাসের চুলার চাবি লুজ ছিল। দীর্ঘদিন ধরে কাগজ দিয়ে রাখা হচ্ছিল। রান্না ঘরের গ্যাসের চুলা থেকে এই দুর্ঘটনা ঘটে।

দীর্ঘদিন ধরে বিভিন্ন ফ্লোরেই একাধিক গ্যাসের চুলা অকেজো হয়ে আছে। ছাত্রীরা হলের কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরেও সেসব চুলা ঠিক করার নামে নানা অজুহাত দেখিয়ে আসছে রীতিমতো। আজ হলের ১৩ তালায় নষ্ট গ্যাসের চুলায় আগুন লেগে যায়। এরপর হলে কর্মচারী এসে অগ্নি নির্বাপক সিলিন্ডারের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী জানায়, গ্যাসের চুলার চাবিটি দীর্ঘদিন ধরে লুজ ছিল।মেয়েরা কাগজ দিয়ে সেটা ব্যবহার করতো। আজ হঠাৎ চাবিটি থেকে কাগজটি খুলে যাওয়ার ফলেই তৎক্ষনাৎ আগুন লেগে যায়।পরবর্তীতে হলের কর্মরত ব্যক্তিদের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের বিষয়টি ছড়িয়ে পড়লে হলে ছাত্রীদের মাঝে আতংকের সৃষ্টি হয়। তারা তাড়াহুড়ো করে হলে নিচে নামতে থাকে। কিছুক্ষনের মাঝে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে উপস্থিত হয়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে বড় কোনো দুর্ঘটনা ঘটার আগেই ছাত্রীরা এসবের সুষ্ঠু সমাধান চান।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]