মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সংকট থেকে উত্তরণের প্রতীক নৌকা: ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সংকট থেকে উত্তরণের প্রতীক নৌকা: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, নৌকা প্রতীকের সঙ্গে জড়িয়ে আছে ছয় দফা, ৭০ এর নির্বাচন, সামরিক জান্তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ, আর বর্তমানে উন্নত বাংলাদেশের স্বপ্ন।

তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতির কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতা বাঙালিকে আবহমানকাল ধরে সংকট থেকে উত্তরণের প্রতীক নৌকাকে স্মরণ করিয়ে দেয়।

ইছামতি নদী, কোনাবাড়ী, সাথিয়াতে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ১১ দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে বাঙালি নৌকায় আস্থা রেখেছিল। এই প্রতীকের মাধ্যমেই বাঙালিকে স্বাধীনতা এনে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর বর্তমান সময়ে তারই কন্যা মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে পরিচালিত করে ৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশকে মাদকমুক্ত, ধুমপানমুক্ত করার ঘোষণা দিয়েছেন। আর জাতিকে মাদকমুক্ত রাখার অন্যতম উপায় হচ্ছে নৌকা বাইচসহ বিভিন্ন খেলাধুলা ও সুস্থ বিনোদনের ব্যবস্থা। আজকের এ আয়োজনে উপস্থিত জনতা সুস্পষ্ট বার্তা দিয়ে গেছেন, অতীতের মতো নৌকা সবসময়ই বাঙালি জাতির আস্থা ও সংকট থেকে উত্তরণের প্রতীক।

মাহবুবুল আলম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, বেড়া পৌর চেয়ারম্যান এস. এম. আসিফ রঞ্জন শামস। এছাড়া সাথিয়া উপজেলা নির্বাহী অফিসারসহ বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতারা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]