বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সমাজের ইতিবাচক ভূমিকা, রাবি ভিসি পেলেন পুরস্কার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সমাজের ইতিবাচক ভূমিকা, রাবি ভিসি পেলেন পুরস্কার

সমাজে ইতিবাচক ভূমিকা রাখায় ‘এসওএস চিলড্রেনস ভিলেজেস বাংলাদেশ কমিউনিটি চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে তিনি নিজেই পুরস্কার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্বেচ্ছাসেবী সংগঠন এসওএস শিশু পল্লীর পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কার পান তিনি। অনুষ্ঠানে রাবি ভিসিসহ ৯জন সমাজসেবী এবং শিশুপল্লীর ৮ জন কেয়ারলিভারের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

বিষয়টি নিয়ে কথা হলে অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমি এসওএসর অনুষ্ঠানে গিয়ে আপ্লুত হয়েছি। মূলত এসওএস যে মানবিক কাজগুলো করছে, সেখানে গিয়ে আমার নিজেকে খুব ক্ষুদ্র মনে হয়েছে। আমি যাই করি না কেন, কিছু করার চেষ্টা করি। মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আমি মনে করি বাংলাদেশের সব সচেতন এবং সামর্থ্যবান নাগরিককে মানবিক সংগঠনগুলোর পাশে দাঁড়ানো উচিত। তাহলে আমরা যে আগামী সমাজের কথা বলছি, সেটি বিনির্মাণ করা সম্ভব হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচএসবিসির সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কেএম তারিকুল ইসলামসহ এসওএসর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিশিষ্টজনরা।

প্রসঙ্গত, আন্তর্জাতিক শিশু পল্লী সংস্থা এসওএস গড়ে উঠে মূলত বিশ্বব্যাপী অসহায় পরিবারবিহীন শিশুদের সহায়তার জন্য। পরবর্তীতে এটি ১৯৭২ সালে বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশেও প্রতিষ্ঠা লাভ করে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]