মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ওয়ার্ন আমার চেয়েও ভালো বোলার ছিলেন’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

‘ওয়ার্ন আমার চেয়েও ভালো বোলার ছিলেন’

ক্রিকেটে সর্বকালের সেরা দুই স্পিনার শেন ওয়ার্ন এবং মুত্তিয়া মুরলিধরন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন এই বছরই পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। তবে লঙ্কান কিংবদন্তি এখন ব্যস্ত লিজেন্ডস লিগে। এই দুই স্পিনারকে নিয়ে সবারই একটা প্রশ্ন ছিল, কে সর্বকালের সেরা? অনেকের মতে মুরালিধরন উপমহাদেশে বেশি ম্যাচ খেলেছেন বলে তার উইকেট সংখ্যা বেশি। আবার অনেকের মতে ওয়ার্নই সেরা। তবে মুরালিধরন এই বিতর্কের অবসান ঘটালেন।

মুরালিধরন ১৩৩ টেস্ট খেলে ৮০০ উইকেট শিকার করেছেন। অন্যদিকে ওয়ার্ন ১৪৫ টেস্ট খেলে পেয়েছেন ৭০৮ উইকেট। মুরালির উইকেট সংখ্যা বেশি বলে সবার চোখে তিনিই সেরাদের সেরা। তবে এমন বিতর্কের অবসান খোদ মুরালিধরনই করে দিলেন।

লিজেন্ডস লিগে খেলার সময় মুরালি বলেন, ‘আমার মতে, সে আমার চেয়ে ভালো বোলার ছিল। যখন খেলতাম, তখন তাকে অনুসরণ করতাম। তার কাছ থেকে সব সময় কিছু না কিছু শেখার চেষ্টা করতাম। এখন আমরা সবাই তাকে খুব মিস করি।’

এদিকে শুধু টেস্ট নয়, ওয়ানডে ক্রিকেটেও ওয়ার্ন থেকে অনেক এগিয়ে ছিলেন মুরালিধরন। শ্রীলঙ্কার সাবেক স্পিনারের ৫৩৪টি উইকেট আছে ওয়ানডেতে। সেখানে ওয়ার্নের শিকার ২৯৩ উইকেট।

চলতি বছরের ৪ মার্চ থাইল্যান্ডের এক রিসোর্টে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান অজি স্পিন কিংবদন্তি ওয়ার্ন। বেঁচে থাকলে হয়তো তিনি লিজেন্ডস্লিগে আজ খেলতেন। তার মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি ক্রিকেট বিশ্ব। তাই সাবেকদের এই টুর্নামেন্টে নামার আগে ওয়ার্নকে নিয়ে স্মৃতিচারণা করলেন মুরলি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]