বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশের যে গ্রামে ‘মেসি-নেইমারের’ বাড়ি!

জামালপুর প্রতিনিধিঃ   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বাংলাদেশের যে গ্রামে ‘মেসি-নেইমারের’ বাড়ি!

ঘনিয়ে এসেছে ফুটবল বিশ্বকাপের সময়। আর এক মাস গেলেই কাতারে শুরু হবে বিশ্বকাপ ফুটবলের আসর। কিন্তু এর আগেই শুরু হয়েছে ফুটবলপ্রেমীদের উন্মাদনা। পিছিয়ে নেই বাংলাদেশও। পছন্দের খেলোয়াড়দের নিয়ে টি-শার্ট কিংবা পতাকা বানালেও এবার জামালপুরে দেখা মিলেছে লিওনেল মেসি আর নেইমারের বাড়ি।

বিশ্বখ্যাত এ দুই ফুটবলার আর্জেন্টিনা আর ব্রাজিলের হলেও বাংলাদেশে কমতি নেই তাদের ভক্তের। তবে ভক্তরা দেশ দুটির পতাকার আদলে বাড়ি বানালেও এখানে থাকেন না মেসি-নেইমার। থাকেন তাদের দুই ভক্ত শামীম হাসান ও মিনহাজ ইসলাম। প্রতিদিনই বাড়ি দুটি দেখতে ভিড় করছেন অনেকে।

শামীম ও মিনহাজের বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের চরদাদনা গ্রামে। ব্রাজিল আর আর্জেন্টিনার প্রেমে পড়েই পতাকার আদলে বাড়ি রাঙিয়েছেন এ দুই তরুণ। এরই মধ্যে বাড়ি দুটি আর্জেন্টিনার মেসি ও ব্রাজিলের নেইমারের বাড়ি হিসেবে পরিচিতি পেয়েছে।

ব্রাজিলের সমর্থক মিনহাজ ইসলামপুরের সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। তার বাবার নাম আব্দুর রাজ্জাক। তার বাবাও ছেলের দলের সমর্থক। আর আর্জেন্টিনার সমর্থক শামীম হাসান একই কলেজে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র। লেখাপড়ার পাশাপাশি মুদি দোকানেও সময় দেন তিনি। তিনি বাদশা মিয়ার ছেলে।

দোকানের জমানো টাকা থেকেই নিজের টিনের বাড়িকে আর্জেন্টিনার পতাকার আদলে রাঙিয়েছেন ফুটবলপ্রেমী শামীম হাসান। যার মাঝখানে রয়েছে মেসির ছবি। পাশেই রয়েছে বাংলাদেশের পতাকা।

ফুটবলপ্রেমী শামীম হাসান বলেন, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা ও মেসির ভক্ত আমি। ভালোবেসে ঘরকে রাঙিয়েছি। সামনে কাতার বিশ্বকাপ। মূলত এ বিশ্বকাপকে ঘিরে মূল পরিকল্পনা। তাই বন্ধু স্বপন মিয়াকে দিয়ে মেসির ছবি ও পতাকা আঁকিয়েছি।

ব্রাজিলের পতাকার আদলে রাঙানো হয়েছে মিনহাজের পাকা বাড়িটি। দেয়ালে রয়েছে নেইমারের ছবিও। দলের নাম ব্রাজিলও ডিজাইন করে আঁকা রয়েছে ইংরেজি-বাংলায়।

মিনহাজ বলেন, অনেক দূর দুরান্ত থেকে আমার বাড়িটি দেখতে আসছেন অনেকে। বাড়িটি দেখে তারা বেশ খুশি হন। এতে আমরাও খুশি। আমার এ বাড়িটি অনেকে ব্রাজিল বাড়ি নামে চেনেন।

স্থানীয় স্বপন মিয়া বলেন, তাদের কাছে আমি কোনো পারিশ্রমিক নেইনি। ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই দুজনের বাড়িকে রাঙিয়ে দিয়েছি পতাকার আদলে।

স্থানীয়রা জানায়, দলকে মন দিয়ে ভালোবাসে বলেই ব্রাজিল আর আর্জেন্টিনার পতাকার আদলে নিজেদের বাড়ি রাঙিয়েছেন ওই দুই তরুণ। দেখতেও খুব ভালো লাগে। বাড়ি দুটি দেখতে বিভিন্ন স্থান থেকে লোকজন আসছেন।

বাড়িটি দেখতে অটোরিকশায় চড়ে উপজেলার ফকিরপাড়া থেকে আসেন মুদিদোকানি মিজানুর রহমান। তিনি আর্জেন্টিনার সমর্থক।

মিজানুর রহমান বলেন, বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা থাকলে আমরা অনেক কিছুর আয়োজন করি। এবারো করার পরিকল্পনা রয়েছে। তবে এর আগেই তাক লাগিয়ে দিয়েছেন শামীম।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]