সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রোনালদোকে ছাড়িয়ে নতুন ইতিহাস গড়লেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

রোনালদোকে ছাড়িয়ে নতুন ইতিহাস গড়লেন মেসি

অলিম্পিক লিঁওর বিপক্ষে লিওনেল মেসির একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। আর্জেন্টাইন তারকার গোলে মার্শেইকে পেছনে ফেলে লিগ টেবিলে ফের শীর্ষে ফিরেছে প্যারিসিয়ানরা। অলিম্পিক লিঁওর বিপক্ষে এই গোলের মধ্য দিয়ে নতুন ইতিহাসও গড়েছেন মেসি।

গ্রুপমা স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল পেয়ে যান আর্জেন্টাইন তারকা মেসি। লিঁওর রক্ষণে হানা দিয়ে নেইমারকে বল পাঠিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সেই বল আবার ডি-বক্সে ফেরত পেয়েই ওয়ান টাচে গোল করেন মেসি। তার একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই গোলের মধ্য দিয়ে মেসি ছাড়িয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। নন-পেনাল্টি গোলে ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। রোনালদোর পেনাল্টিবিহীন গোলসংখ্যা ৬৭১, আর মেসির ৬৭২টি। মেসি রোনালদোর চেয়ে ১৫০ ম্যাচ কম খেলেছেন।

এদিকে চলতি মৌসুমে লিগে মেসির এটি চতুর্থ গোল। আর রোনালদো ইউনাইটেডের হয়ে লিগে এখনও গোলের দেখা পাননি। যদিও ইউরোপা লিগে শারিফের বিপক্ষে পেনাল্টি থেকে গোল পেয়েছেন রোনালদো, যা চলতি মৌসুমে রোনালদোর প্রথম গোল।

লিঁওয়ের বিপক্ষে জয়ে টেবিলের শীর্ষস্থান আবারও দখল করল পিএসজি। ৮ ম্যাচে ৭ জয় ও ১ ড্র-এ বর্তমান চ্যাম্পিয়নদের সংগ্রহ ২২ পয়েন্ট। অন্যদিকে, সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুই-এ আছে মার্শেই।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২২ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]