বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ৪৫

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ৪৫

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে শনিবার রাশিয়ার বিমান হামলায় সন্ত্রাসী গোষ্ঠী আল-নুসরার প্রায় ৪৫ যোদ্ধা নিহত হয়েছে। সিরিয়ায় রাশিয়ার রিকনসিলিয়েশন সেন্টারের উপপ্রধান মেজর জেনারেল ওলেগ ইয়েগোরোভ রবিবার এ তথ্য জানিয়েছেন, খবর স্পুটনিক নিউজের।

ইয়েগোরোভ বলেছেন, ‘শনিবার রাশিয়ান বিমান বাহিনীর একটি দল ইদলিব প্রদেশের শেখ ইউসুফ এলাকায় আল-নুসরা সন্ত্রাসী সংগঠনের ঘাঁটিতে বিমান হামলা চালায়।’

 

তিনি আরো বলেছেন, ‘হামলায় একটি অস্ত্রের গুদাম এবং দুটি সামরিক সরঞ্জামের গুদাম ধ্বংস হয়েছে। এ ছাড়া ৪৫ জনেরও বেশি জঙ্গি নিহত হয়েছে, যার মধ্যে ফিল্ড কমান্ডার বিলাল সাইয়িদ এবং আবু দুজানা আল-দিরি রয়েছেন।’

হামলায় নিহতরা সিরিয়ার সৈন্য ও বেসামরিক নাগরিকদের ওপর হামলার পাশাপাশি ইদলিবে নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত ছিল বলেও জানিয়েছেন তিনি।

ইয়েগোরোভ উল্লেখ করেছেন,সন্ত্রাসী গোষ্ঠীর জঙ্গিরা সিরিয়ার ইদলিব ডি-এসকেলেশন জোনে একদিনে পাঁচটি সামরিক হামলা চালিয়েছিল।

 

সূত্র : স্পুটনিক নিউজ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৭ অপরাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]