শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

ফরিদপুর প্রতিনিধি   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

ফরিদপুরে যৌতুকের দাবিতে ফরিদা বেগম নামে এক গৃহবধূকে গলাটিপে হত্যার দায়ে স্বামী সরোয়ার শেখকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় মামলার অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়।

সোমবার দুপুরে ফরিদপুরের নারী ও শিশু ট্রাইবুনালের বিচারক জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত সরোয়ার শেখ মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের আলগাপাড়া গ্রামের চুন্নু শেখের ছেলে। তিনি পেশায় একজন ভ্যানচালক। খালাসপ্রাপ্তরা হলেন- সরোয়ার শেখের মা ছাহেরা বেগম ও মামা ওবায়দুল শেখ এবং আলিয়ার শেখ।

জানা যায়, ঘটনার দিন সকালে ফরিদা বেগম তার মাকে ফোন করে বলেন ৫০ হাজার টাকা যৌতুকের জন্য তার স্বামী তাকে মারধর করছে। বেলা সাড়ে ১১টার দিকে ফরিদার মা লোক মারফত খবর পান যে, তার মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তিনি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দেখেন বাড়ির বারান্দায় শোয়ানো অবস্থায় রয়েছে ফরিদা। এ সময় তিনি মেয়ের গলায় ফোলা ও কাপড় পেঁচানো দাগ দেখতে পান। এ ঘটনার পর পুলিশ আলামত জব্দ করে লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় এবং মধুখালী থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করে।

এদিকে, ময়নাতদন্তে গৃহবধূ ফরিদাকে গলাটিপে হত্যার রিপোর্ট পাওয়া যায়। পরে আদালতে একটি নিয়মিত মামলা রুজু হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুজ্জামান আগের দায়েরকৃত অপমৃত্যু মামলার চুড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন।

মামলার পর্যবেক্ষণে বিচারক বলেন, ময়নাতদন্ত রিপোর্টে নিহতের গলায় চারটি আঘাতের চিহ্ন ছিল। এতে গলাটিপে হত্যার কথা উল্লেখ করা হয়। আসামি সরোয়ার শেখের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড ও একইসঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র দাস এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট স্বপন পাল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট স্বপন পাল বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। আদালত ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]