মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

স্ত্রী হত্যার ২৫ বছর পর স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

স্ত্রী হত্যার ২৫ বছর পর স্বামীর যাবজ্জীবন

মাদারীপুরের শিবচর উপজেলায় গৃহবধু মিলানী রানী পালকে হত্যার দায়ে স্বামী গোবিন্দ চন্দ্র পালকে (৫৩) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এ মামলার রায় দেন।

দণ্ডপ্রাপ্ত গোবিন্দ চন্দ্র পাল উপজেলার উমেদপুর ইউনিয়নের রাম রায়ের কান্দি এলাকার গোপাল পালের ছেলে। তিনি ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন।

 

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, পারিবারিক কলহের জেরে ১৯৯৬  সালের ডিসেম্বর মাসের ৫ তারিখে গৃহবধু মিলানী রানী পালকে শ্বাস রোধে হত্যা করা হয়। পরে এ ঘটনায় শিবচর থানার পুলিশ পরিদর্শক আব্বাস উদ্দিন বাদী হয়ে গোবিন্দ চন্দ্র অজ্ঞাতদের আসামী করে শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে এ ঘটনায় মাদারীপুর শিবচর থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) নাজমুল হক তদন্তের পর ১৯৯৭ সালের ১ ফেব্রুয়ারি ২০ জন স্বাক্ষীর নামসহ গোবিন্দ চন্দ্র পালকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর আদালত  মামলার তদন্তকারী কর্মকর্তাসহ ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করে।

পরে বিচারিক আদালতে দীর্ঘ ২৫ বছর যুক্তিতর্ক শেষে উপযুক্ত স্বাক্ষী প্রমাণের ওপর ভিত্তি করে মিলানী রানীর স্বামী গোবিন্দ চন্দ্র পালকে যাবজ্জীবন ও ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। তবে এ রায় ঘোষণার সময় আসামী বা আসামী পক্ষের কেউ আদালতে উপস্থিত ছিলেন না।

 

মাদারীপুর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, মিলানী রানী পালকে হত্যা মামলায় দীর্ঘ ২৫ বছর যুক্তিতর্ক শেষে আদালত এই মামলার একমাত্র আসামি গোবিন্দ চন্দ্র পালকে যাবজ্জীবন কারাদণ্ড ও সাথে ৫ হাজার টাকা অর্থাদন্ডাদেশ দেন।

ঘটনার সূচনা থেকেই আসামি গোবিন্দ চন্দ্র পাল পলাতক রয়েছেন। তাকে ধরতে আদালত এরই মধ্যে পুলিশকে নির্দেশ দিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]