বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ের আগে একজন আরেকজকে যেসব প্রশ্ন করতে পারেন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিয়ের আগে একজন আরেকজকে যেসব প্রশ্ন করতে পারেন

বিয়ে একটি পারিবারিক বন্ধন। বিয়ের মাধ্যমে একজন নারী ও পুরুষের দুই হাত এক করে নেয়া হয় সারা জীবন একসঙ্গে থাকার পণ নিয়ে। তাই বিয়ের আগে হাজারো বর্ষিয় ভাবার আছে। অনেক কিছু দেখেশুনে বিয়ের সিদ্ধান্ত নিতে হয়।

পাত্র-পাত্রী দেখাদেখি পর্বে বাবা-মা, আত্মীয়-স্বজন সবাই থাকে। এ ক্ষেত্রে এক অপরের একা কথা বলার সুয়োগও থাকে। এই সময় যে প্রশ্নগুলো করতে পারেন সেটা জেনে নেয়া যাক-

আপনি কেমন জীবনসঙ্গী চান?
প্রত্যেক মানুষের পছন্দ আলাদা হয় এটা স্বাভাবিক। আবার এমনও নয় যে সবাই এতে খাপ খেয়ে নিতে হবে। এর জন্য অবশ্যই এই প্রশ্নটি করুন, সে কোন ধরনের ব্যক্তিকে তার জীবনসঙ্গী বানাতে চান। সাধারণত মেয়েরা পরিণত, যত্নশীল, শিক্ষিত এবং আর্থিকভাবে স্বাধীন ছেলেদের পছন্দ করে। আবার একজন সাধারণ মানুষকেও পছন্দ করতে পারে। তেমনি ছেলেদেরও পছন্দ আছে। দুই পক্ষেরই এই বিষয়গুলো জেনে নেয়া উচিত। তাহলে বোঝা যাবে আপনারা সঠিক সঙ্গী হতে পারবেন কি না।

আপনার পছন্দ কী?
দুই জনের পছন্দ এবং অপছন্দ সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া। যেমন শখ কি? এর মধ্যে সিনেমা দেখা, ভ্রমণ, প্রিয় রং, পোশাক, কেনাকাটা, রান্না ইত্যাদি । এতে বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া সহজ হবে।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?
প্রত্যেক মানুষ অবশ্যই ভাবে যে বিয়ের পর তাকে কেমন জীবন যাপন করতে হবে। কিছু মেয়ে বিয়ের পর গৃহিণী হয়ে থাকতে চায়, আবার অনেক মেয়ে আছে যারা বিয়ের পর চাকরি করে আর্থিকভাবে স্বাবলম্বী থাকতে চায়। ছেলেদেরও নিজস্ব পছন্দ থাকে যে তারা ভবিষ্যতে তাদের স্ত্রীকে কীভাবে দেখতে চায়। তাই এই সম্পর্কে ঢোকার আগে জেনে বুঝে সিন্ধান্ত নেয়া উচিত।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]