মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ঘুমের মধ্যেই চিরঘুমে ঢাবি ছাত্র

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ঘুমের মধ্যেই চিরঘুমে ঢাবি ছাত্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের নিজের রুমে (৪০১১ নম্বর কক্ষ) দেড়টার দিকে ঘুমাতে যান বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের মাস্টার্সের (২০১৩-১৪ সেশন) শিক্ষার্থী অমিত সরকার। সকাল হলে সব শিক্ষার্থী বিছানা ছেড়ে উঠলেও উঠছেন না অমিত। তখনো কেউ জানতেন না এই অমিত আর কোনোদিন উঠবে না। চিরনিদ্রায় শুয়ে গেছেন অমিত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তাকে ডেকে কোনো সাড়া না পেয়ে ১১টার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকদের ধারণা, ঘুমের মধ্যে স্ট্রোক করে মারা গেছেন ঐ শিক্ষার্থী। অমিত সরকারের বাড়ি যশোর কোতোয়ালী উপজেলার বালিয়াঘাট গ্রামে। তার বাবার নাম চিত্তরঞ্জন সরকার।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিহির লাল সাহা ও তার রুমমেটরা ডাক্তারের বরাত দিয়ে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। অধ্যাপক মিহির লাল সাহা বলেন, রাতে খাওয়া শেষ করে অমিত ঘুমিয়েছিল। সকালে তার বন্ধুরা তাকে ঘুম থেকে ওঠার জন্য ডাকলে কোনো সাড়া দিচ্ছিল না। অনেক চেষ্টা করেও তাকে ঘুম থেকে তুলতে না পেরে দ্রুত হাসপাতালে নিয়ে যায় এবং আমাকে জানায়। পরে চিকিৎসক প্রাথমিক পরীক্ষা শেষে জানান, অমিত ঘুমের মধ্যেই মারা গেছেন। আমরা তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। এর বেশি কিছু আপাতত বলা যাচ্ছে না।

অমিতের রুমমেট সজিব মিত্র জানান, জগন্নাথ হলের ৪০১১ নম্বর রুমে থাকেন তারা। সোমবার রাত দেড়টা পর্যন্ত মোবাইলে ফোন চালাচ্ছিলেন অমিত। এরপর ঘুমিয়ে পড়েন তারা। পরে আজ সকাল সাড়ে ১০টার পর্যন্ত তাকে ঘুমাতে দেখা যায়। সবাই উঠে যাচ্ছে ঘুম থেকে কিন্তু অমিত ঘুমাচ্ছে তাই তাকে ডাকতে যায় রুমমেটরা। সকালে অনেক ডাকাডাকির পর তার সাড়া পাওয়া যাচ্ছিল না। সাড়াশব্দ না পেয়ে অন্যান্য রুমমেদের সহায়তায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়াও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। হাসপাতালে নিয়ে আসার পূর্বেই অমিতের মৃত্যু হয়েছে জানিয়ে তিনি বলেন, মৃত অবস্থায় ওই শিক্ষার্থীকে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয়েছিলো। এখন মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সাহাবউদ্দিন জানান, অমিতের রুমমেটের কাছ থেকে জানা গেছে রাতে ঘুমিয়ে ছিল। সকালে কোনো সাড়াশব্দ না পেয়ে হাসপাতালে নিয়ে আসেন তারা। ওই শিক্ষার্থীর স্বজনরা কেউ হাসপাতালে নেই। স্বজনরা আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জগন্নাথ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক অতনু বর্মন বলেন, খাওয়া-দাওয়ার পর বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে গভীর রাতে ঘুমিয়েছিল অমিত। তিনি এমনিতেই ঘুম থেকে দেরিতে ওঠেন। বেলা ১১টার দিকে বন্ধুরা ডাকতে তার শরীর ঠাণ্ডা এবং নিশ্বাস নিচ্ছেন না দেখে হাসপাতালে নিয়ে যান। পরে স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। চিকিৎসকদের ধারণা, ঘুমের মধ্যে স্ট্রোক করে মারা গেছেন অমিত।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]