বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবিতে সাহিত্য সংসদের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বশেমুরবিপ্রবিতে সাহিত্য সংসদের নতুন কমিটি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সাহিত্য সংসদের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন নিশাত নাবিলাহ আহমেদ ও সাধারণ সম্পাদক সোহেল রানা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নব গঠিত এই কমিটির আত্মপ্রকাশ হয়। এর আগে গত ১৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠাকালীন সভাপতি শারমিন সুলতানা শ্যামলি ও সাধারণ সম্পাদক কাইয়ুম এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

কার্যনির্বাহী কমিটির অন্যান্যদের মধ্যে সহসভাপতি হিসেবে রয়েছেন শুভব্রত রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক আছান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক দিপা রানী, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও অর্থ সম্পাদক মামুনুর রশীদ।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সভাপতি নিশাত নাবিলাহ আহমেদ জানান, আমরা বিশ্বাস করি, সাহিত্যের মধ্যেই রয়েছে শান্তির সুর। এই সুরকে আমরা পৌঁছে দিতে চাই সবার মধ্যে। মননশীল পাঠকগণের নানামুখী সাহিত্যচর্চার মাধ্যম হিসেবে বশেমুরবিপ্রবি সাহিত্য সংসদ বিগত কয়েক বছরে একটি শক্ত জায়গা তৈরি করেছে। এই ধারা অব্যাহত রেখে সামনের দিকে এগিয়ে যেতে সবার সহযোগিতা কামনা করছি।

সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞানচর্চার অন্যতম শ্রেষ্ঠ জায়গা। আমাদের প্রধান লক্ষ্য সাহিত্য ও বুদ্ধিবৃত্তিক জ্ঞান এবং সৃজনশীলতার চর্চা অক্ষুণ্ণ রাখা। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাব।

২০১৯ সাল থেকে বশেমুরবিপ্রবি সাহিত্য সংসদ বিশ্ববিদ্যালয়ে সাহিত্য চর্চা করে আসছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]