বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিগগির ব্যবহার উপযোগী হবে পায়রা বন্দরের প্রথম টার্মিনাল

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

শিগগির ব্যবহার উপযোগী হবে পায়রা বন্দরের প্রথম টার্মিনাল

পায়রা বন্দরের প্রথম টার্মিনালটি শিগগির ব্যবহারের উপযোগী হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন সচিব মো. মোস্তফা কামাল।একইসাথে তিনি জানান, মোংলা বন্দরের পিপিপি মডেলের আওতায় ইতোমধ্যে ১টি টার্মিনাল স্থাপন করা হয়েছে।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘বন্দরের লজিস্টিক খাতে দক্ষ ব্যবস্থাপনা : ব্যবসা-বাণিজ্যে বাংলাদেশের সক্ষমতা’ বিষয়ক সেমিনারে তিনি এ কথা বলেন।

মোস্তফা কামাল বলেন, বাংলাদেশের বন্দর সমূহের সক্ষমতা বৃদ্ধিতে ডিপি ওয়ার্ল্ড, পিএসএ ইন্টারন্যাশনাল এবং রেড সি পোর্টের মত বিদেশি কিছু প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে এবং আশা প্রকাশ করেন, এ ধরনের প্রতিষ্ঠানসমূহের সহযোগিতা দেশের বন্দরগুলোর সক্ষমতা আরও বাড়াবে, যা আমাদের ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগকে ত্বরান্বিত করবে। সচিব আরও বলেন, বে-টার্মিনাল স্থাপনের লক্ষ্যে এরই মধ্যে পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে, তাদের রিপোর্টের ভিত্তিতে সরকার এটি নির্মাণে অগ্রসর হবে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পলিসি এক্সচেঞ্জ অব বাংলাদেশের চেয়ারম্যান ড. এম. মাসরুর রিয়াজ। তিনি বলেন, আধুনিক বন্দর ব্যবস্থাপনা আন্তর্জাতিক বাণিজ্যে যোগাযোগ সম্প্রসারণ, দক্ষতা উন্নয়ন এবং সর্বোপরি সক্ষমতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তিনি লজিস্টিক নীতিমালা প্রণয়ণের দাবি জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিসিসিআই সভাপতি রিজওয়ান রাহমান, গ্রুপ বিজনেস ডেভেলপমেন্টের সহসভাপতি লি পেং জি, সামিট এ্যালয়েন্স পোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলী জওহর রিজভী, বাংলাদেশ ফ্রাইট ফরওয়াডার্স এসোসিয়েশনের সভাপতি কবির আহমেদ এবং ডিপি ওয়ার্ল্ড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শামীম উল হক বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]