সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রীলংকান ক্রিকেটের সঙ্গে কোন সম্পর্ক থাকল না মুডির

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

শ্রীলংকান ক্রিকেটের সঙ্গে কোন সম্পর্ক থাকল না মুডির

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আগেই বিশ্বকাপজয়ী অজি অলরাউন্ডার টম মুডির সঙ্গে সম্পর্ক ছিন্ন করল শ্রীলংকান ক্রিকেট বোর্ড। দীর্ঘদিন শ্রীলংকান ক্রিকেটের ডাইরেক্টর অফ ক্রিকেট পদে ছিলেন টম মুডি। সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

শ্রীলংকান বোর্ড থেকে জানানো হয়েছে, দুই পক্ষের পারস্পরিক সমঝোতার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমঝোতার ভিত্তিতেই তিন বছরের চুক্তি শেষ হওয়ার আগেই তা ভঙ্গ করেছে দুই পক্ষ।

শ্রীলংকান ক্রিকেটের সেক্রেটারি মোহন ডি সিলভা সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, ৫৬ বছর বয়সী টম মুডির সঙ্গে বোর্ড আলোচনা করার পরে দুই পক্ষ রাজি হওয়াতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক শ্রীলংকান ক্রিকেট বোর্ডের এক সিনিয়র কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে টম মুডির প্রফেশনাল ফি দেওয়ার ক্ষমতা বোর্ডের ছিল না। ফলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ মুহূর্তে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের কোষাগারে রয়েছে ৪০ লাখ আমেরিকান ডলার। তারপরেও আর্থিক কারণে কি আদৌও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে? সেটা নিয়েই উঠছে প্রশ্ন।

প্রাক্তন অজির সঙ্গে চুক্তি অনুযায়ী তাকে বছরে ১০০ দিন শ্রীলংকাতে কাটাতে হতো। সে সময় তার দায়িত্ব ছিল দ্বীপপুঞ্জের এই রাষ্ট্রের ক্রিকেটের উন্নতি ঘটানো। প্রাক্তন এই অজিকে লঙ্কান বোর্ড প্রতিদিন ১৮৫০ ডলার করে পারিশ্রমিক দেওয়ার পাশাপাশি আলাদা করে খরচ করার টাকাও দিত।

সাম্প্রতিক সময়ে শ্রীলংকা কঠিন আর্থিক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। আর সেকথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বোর্ডের আরেক সূত্র জানিয়েছে, বোর্ড এমন কাউকে খুঁজছে যে আরো বেশি সময় শ্রীলংকাতে কাটাতে পারবে ক্রিকেটের উন্নতিকল্পে। এই মাসের শেষেই দেশ ছাড়বেন টম মুডি।

গত ফেব্রুয়ারি মাসে এই দায়িত্ব নিয়েছিলেন মুডি। তার কাজ ছিল টি-২০ এবং ওয়ানডে বিশ্বকাপের জন্য দলকে তৈরি করা। বিষয়টি নিয়ে অবশ্য টম মুডির পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]