বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আমির-সালমান-শাহরুখ: কে বেশি ধনী?

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

আমির-সালমান-শাহরুখ: কে বেশি ধনী?

বলিউড ইন্ডাস্ট্রির প্রসঙ্গ উঠলেই সবার আগে উচ্চারিত হ শাহরুখ খান, সালমান খান ও আমির খানের নাম। মুম্বাই সিনে ইন্ডাস্ট্রির তিন স্তম্ভ বলা চলে তাদের। সুপারহিট সব সিনেমা দিয়ে নিজেরা বলিউডকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন। আবার অনুপ্রেরণার রাস্তা দেখিয়েছেন পরবর্তী প্রজন্মকেও।

শাহরুখ-সালমান-আমির কেবল বলিউড বা ভারতীয় তারকা নন; বরং তারা আন্তর্জাতিক তারকা। বিশ্বের বহু দেশে এই তারকাত্রয়ের খ্যাতি, জনপ্রিয়তা রয়েছে। ভক্তদের মাঝে তাদের সাফল্য নিয়ে হরহামেশাই চলে তর্কযুদ্ধ। আজ অন্তত একটি তর্কের ইতি টানা যাক। তা হলো- এই তিনজনের মধ্যে কে সবচেয়ে বেশি ধনী? কার সম্পদ সবচেয়ে বেশি?

আমির খান
মিস্টার পারফেকশনিস্ট খ্যাত এই তারকা বরাবরই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত। স্বাচ্ছন্দ্য আর মনের তৃপ্তিই তার কাছে মুখ্য। তাই সিনেমা করার ক্ষেত্রেও খুব বেছে, সময় নিয়ে করেন। ভারতের ইতিহাসে সবচেয়ে সফল সিনেমা ‘দঙ্গল’ এসেছে তার কাছ থেকেই। এই তারকার মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৮০০ কোটি রুপি। বাৎসরিক নিরিখে তিনি দৈনিক প্রায় সাড়ে ৩৩ লাখ রুপি আয় করেন।

সালমান খান
বলিউডের ভাইজান তিনি। তার স্টারডমের পরিসীমা কত সেটা সবারই জানা। সালমান তার পরিবারকে নিয়ে যে অ্যাপার্টমেন্টে থাকেন, সেই গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের দাম প্রায় ১০০ কোটি রুপি। এছাড়া আরো বহু সম্পদ, ব্যবসা রয়েছে অভিনেতার। প্রতিদিন তার ১ কোটির বেশি আয়। ‘দাবাং’ তারকার মোট সম্পদের পরিমাণ ২ হাজার ৯০০ কোটি রুপি।

শাহরুখ খান
বলিউডের বাদশাহ বলা হয় তাকে। নায়ক হিসেবে যেমন সফল তেমনি ব্যবসায়ী হিসেবেও তার সাফল্য বিস্ময়কর। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট তার প্রযোজনা প্রতিষ্ঠান। এছাড়া কলকাতা নাইট রাইডার্সসহ কয়েকটি ক্লাবের মালিকানা রয়েছে শাহরুখের। বিশ্বজুড়ে জনপ্রিয় এই অভিনেতার সম্পদের পরিমাণ ৫ হাজার ৫৯৩ কোটি রুপি।

সম্পদের নিরিখে শীর্ষে রয়েছেন শাহরুখ খান। শুধু বলিউডে নয়, বিভিন্ন সময়ে বিশ্বের সর্বোচ্চ ধনী অভিনেতা হিসেবেও আখ্যায়িত করা হয়েছে বলিউড বাদশাকে।

সূত্র: কইমই ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]