বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গাজীপুরে অধিগ্রহনকৃত জমির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন

গাজীপুর প্রতিনিধিঃ   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

গাজীপুরে অধিগ্রহনকৃত জমির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন

গাজীপুরের কালীগঞ্জের মঠবাড়ী মৌজায় বিদ্যুতের উপকেন্দ্র করার জন্য অধিগ্রহনকৃত জমির ন্যায্য মূল্য পাওয়ার দাবীতে মানববন্ধন করেছে জমির মালিকরা । বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জানানো হয়, গাজীপুরের কালীগঞ্জের মঠবাড়ী মৌজায় “Dhaka western Zone Transmission Grid Expansion project” এর চাহিদা অনুযায়ী পূর্বাচলে ৪০০/২৩০ কেভি , বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের নামে অধিগ্রহনকৃত ভূমির মূল্য বর্তমান বাজার মূল্য অনুযায়ী নির্ধারণ করা হয় নাই । তাই ন্যায্য মূল্য পাওয়ার দাবীতে মানববন্ধন করেন ভুক্তভোগীরা ।

ক্ষতিগ্রস্থ ভূমির মালিকগন ও এলাকাবাসী জানান, কর্তৃপক্ষ বিগত ২০১৭- ১৮ সালের সরকার কর্তৃক নির্ধারিত ভূমির গড় মূল্য অনুযায়ী অধিগ্রহনকৃত জমির মূল্য নির্ধারণ করায় ন্যায্য মূল্য পাওয়া থেকে বঞ্চিত হবেন ক্ষতিগ্রস্ত ভূমির মালিকগণ। কারণ ওই জমির বর্তমান বাজার মূল্য ১২/১৫ গুণ বেশি। সংক্ষুব্ধ এলাকাবাসীর পক্ষে এ বিষয় নিয়ে হাই কোর্টে রিট আবেদন করা হয়। সেই রিটের প্রেক্ষিতে হাইকোর্ট (বিগত ৬ জুলাই) গাজীপুর জেলা প্রশাসককে সংক্ষুব্ধ ভূমি মালিকগণের দাবি ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির আদেশ প্রদান করেন । কিন্তু জেলা প্রশাসকের পক্ষ হতে এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকগণ তাদের ন্যায্য দাবী আদায়ের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচিপালন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪২ পূর্বাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]