শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বুয়েটের আদলে হবে পিরোজপুর বশেমুরবিপ্রবিঃ নবনিযুক্ত উপাচার্য ড. সাইফুদ্দীন

জবি প্রতিনিধি:   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বুয়েটের আদলে হবে পিরোজপুর বশেমুরবিপ্রবিঃ নবনিযুক্ত উপাচার্য ড. সাইফুদ্দীন

 পিরোজপুরে নবপ্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।

ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ২১ সেপ্টেম্বর ( বুধবার) সকালে তিনি এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদেন শেষে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন বলেন ‘প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ, তিনি পিরোজপুরে জাতিরপিতার নামে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। এটি হবে বুয়েটের আদলে সম্পূর্ণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য নিযুক্ত হয়ে আমি গর্বিত। এখন প্রথম কাজ হবে প্রশাসন দাঁড় করানো। এ জন্য ঢাকায় ও পিরোজপুরে দুটি অফিস খুলতে হবে। এরপর জমি অধিগ্রহণ সহ যাবতীয় কাজে অগ্রসর হতে হবে। আগামী বছর থেকে একাডেমি কার্যক্রম চালু করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন মাহামান্য রাষ্ট্রপতি, শিক্ষামন্ত্রীসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় নবনিযুক্ত উপাচার্যের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিক প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বশেমুরবিপ্রবির নবনিযুক্ত উপাচার্য হিসেবে অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন ২০ সেপ্টেম্বর ( মঙ্গলবার) শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর (রোববার) এক প্রজ্ঞাপনে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য আবদুল হামিদের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীনকে নবপ্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০২ অপরাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]