শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাফ ফুটবল চ্যাম্পিয়নদের বেতন কত?

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাফ ফুটবল চ্যাম্পিয়নদের বেতন কত?

২০০৪ সালে ঢাকায় বাফুফের উদ্যোগে মেয়েদের প্রথম টুর্নামেন্ট হয়েছে। ২০১১ সালের শেষ দিকে বেসরকারি উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশালের আর্থিক সহায়তায় প্রতিভা খুঁজে আনে বাফুফের মহিলা কমিটি। আজকের সানজিদা, কৃষ্ণারা সেই প্রতিভা অন্বেষণেরই ফল।

বাফুফের মহিলা কমিটির প্রধান ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তারের ভাষ্য, ২০১২–১৫ সাল পর্যন্ত স্পনসর না থাকায় তার ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত আর্থিক অনুদানে ক্যাম্প চলে।

কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক মোহাম্মদ মফিজ উদ্দিন জানিয়েছেন, সাফজয়ী দলটিতে কলসিন্দুরের মেয়ে আছে আটজন। মেয়েরা বিভিন্ন সামাজিক বাধা অতিক্রম করে খেলতে আসে। অনুশীলন করে কিন্তু অনুশীলন শেষে ওদের খাওয়াদাওয়ার তেমন কোনো ব্যবস্থা ছিল না।

সময়টা এখন ২০১১ না, সময় এখন ২০২২। বাংলাদেশের এই মেয়েরা এখন সাফ ফুটবল চ্যাম্পিয়ন। তারা দেশকে এনে দিয়েছে স্বপ্নের ট্রফি। কিন্তু তাদের সুযোগ সুবিধা? নারী ফুটবলারদের মাসিক বেতন কত জানেন? জাতীয় দলের ‘এ’ ক্যাটাগরির একজন ফুটবলার পান মাত্র ১২ হাজার টাকা।

বাকি ক্যাটাগরির ফুটবলাররা পান যথাক্রমে ১০ হাজার এবং ৮ হাজার টাকা করে।

সাফ চ্যাম্পিয়নের পর স্বাভাবিকভাবে ক্লাব ফুটবলে এদের কদর বাড়ার সম্ভাবনা অনেক বেশি। তবে বাফুফে কী বেতনের পরিমাণ বাড়াবে? সেটাই দেখার বিষয়।

উল্লেখ্য, নেপালকে হারিয়ে প্রথমবারের মত সাফ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালের আগে বাংলাদেশ দলের রাইট উইঙ্গার সানজিদা আক্তার আক্ষেপ করে বলেছিলেন ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে। তারা জিততে চান শুধু। তবে তার এই আক্ষেপ পূরণ করছে বাংলাদেশ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]