বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআরটি ফ্লাইওভারের ২ লেন চালু হচ্ছে আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিআরটি ফ্লাইওভারের ২ লেন চালু হচ্ছে আগামী সপ্তাহে

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের টঙ্গী স্টেশন রোড ও হাউসবিল্ডিং এলাকার ফ্লাইওভারটি আগামী সপ্তাহে আংশিকভাবে খুলে দেওয়া সিদ্ধান্ত হয়েছে।

গণমাাধ্যমকে ঢাকা বিআরটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম বলেন, বিআরটি ফ্লাইওভারের একটি অংশ আগামী সপ্তাহে খুলে দেওয়া হবে। এটি টঙ্গী স্টেশন রোড এবং হাউস বিল্ডিংয়ের মধ্যে ২.২ কিলোমিটার জুড়ে রয়েছে। ফ্লাইওভারটির পুরো দৈর্ঘ্য ৪.৫ কিলোমিটার।

তিনি বলেন, ৮টি লেনের মধ্যে দুইটি ঢাকাগামী লেন সব ধরনের যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

২০১২ সালের নভেম্বরে বিআরটি প্রকল্পের নির্মাণ কাজ শুরু হয়েছিল। ২০৩৭.৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত প্রকল্পের কাজ ২০১৬ সালের ডিসেম্বরে শেষ হওয়ার কথা ছিল। তবে, বিভিন্ন কারণে প্রকল্পের সময়সীমা বাড়ানো হয়। সর্বশেষ সময়সীমা নির্ধারণ করা হয় এ বছরের ডিসেম্বর। প্রকল্পের ব্যয় এখন পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৬৮.৩ কোটি টাকা।

শফিকুল ইসলাম জানান, এরই মধ্যে প্রকল্পের প্রায় ৮০ শতাংশ নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকি কাজ শেষ করতে এক বছর সময় লাগবে। আমরা প্রকল্পের বাকি ২০ শতাংশ শেষ করার জন্য ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বাড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একটি প্রস্তাব পাঠিয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]