শুক্রবার ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানের জার্সিকে তরমুজের সঙ্গে তুলনা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

পাকিস্তানের জার্সিকে তরমুজের সঙ্গে তুলনা

আর এক মাসও বাকি নেই। আগামী মাসেই অস্ট্রেলিয়াতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তান কোন জার্সি পরবে, তা এই সিরিজেই প্রকাশ করেছে তারা। তবে জার্সি প্রকাশের পরই ইন্টারনেটে শুরু হয়েছে তুমুল আলোচনা।

পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপে যে জার্সিটি পরবে তার নাম দেয়া হয়েছে ‘থান্ডার জার্সি’। পাকিস্তানের জার্সির রং সাধারণ গাঢ় সবুজ রঙের হয়ে থাকে। চিরাচরিত ধারার বাইরে বেরিয়ে এই জার্সির রং একটু হালকা সবুজ। অনেকটা কচি কলাপাতার মতো। পাশাপাশি রয়েছে হালকা সবুজ রঙের স্ট্রাইপ। বুকের ওপর সাদা রং দিয়ে লেখা রয়েছে দেশের নাম। আর দুই হাতের বর্ডারেও রয়েছে হালকা সবুজ রঙের ছোঁয়া, যা দেখে পাকিস্তানের সমর্থকরা তরমুজের সঙ্গে তুলনা করে কটাক্ষ করছে।

এদিকে পাকিস্তানের জার্সি সম্পর্কে দেশটির সাবেক স্পিনার দানিশ কানেরিয়া বলেন, ‘পাকিস্তানের এই জার্সির মাথামুণ্ডু বুঝতে পারছি না। দেখে ঠিক তরমুজের মতো লাগছে। মোবাইলে ‘ফ্রুট নিঞ্জা’ বলে একটা গেম রয়েছে। সেখানে ফল কাটতে হয়। মনে হয়, ওরা খরমুজ আর তরমুজ একসঙ্গে মিশিয়ে ফেলে জার্সি তৈরি করেছে। পরিষ্কার সবুজ বা গাঢ় সবুজ হওয়ার দরকার ছিল। জার্সি দেখে মনে হচ্ছে ফলের দোকানের সামনে দাঁড়িয়ে আছি।’

কানেরিয়ার মতো পাকিস্তানের অনেক সমর্থকও জার্সিটি পছন্দ করেনি। নেট দুনিয়ায় সবাই এই জার্সি নিয়ে ‘মেম’ বানাচ্ছে। সবাই এই জার্সির রং ও ডিজাইন দেখে তরমুজের সঙ্গেই তুলনা করছে। শুধু পুরুষরা নয়, নারীরাও এই জার্সি পরেই খেলবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]