বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতার বিকল্প নেই: প্রবাসী কল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতার বিকল্প নেই: প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দক্ষ জনশক্তি একটি দেশের সম্পদ। বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষতার কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার জামালপুরের মেলান্দহ উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ২২ কোটি ৮ লাখ ৮৬ হাজার টাকা ব্যয়ে নির্মিত এ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে কম্পিউটার, অটোমোবাইল, গার্মেন্টস, ইলেকট্রিক, ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন ট্রেডে বছরে ১২০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

মন্ত্রী বলেন, সরকার কারিগরি শিক্ষার প্রসারে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, দক্ষ কর্মী বিদেশে গমন করলে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাবে। অদক্ষ কর্মীর শ্রমবাজার দিনদিন সংকুচিত হয়ে আসছে আর দক্ষ কর্মীর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এ কারণে বিদেশে যাওয়ার আগে শ্রমিকদের দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, প্রকল্প পরিচালক মো. সাইফুল হক চৌধুরী, জামালপুরের জেলা প্রশাসক শ্রাবন্তী রায়, মেলান্দহের ইউএনও মো. সেলিম মিঞা, উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]