বৃহস্পতিবার ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জবির হলে অগ্নিনির্বাপন মহড়া

জবি প্রতিনিধি:   |   শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

জবির হলে অগ্নিনির্বাপন মহড়া

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর আমন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উদ্যোগে ২৪ সেপ্টেম্বর (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মেয়েদের আগুন নেভানোর কৌশল শেখানোর জন্য প্রশাসন থেকে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উক্ত মহড়ায় আগুনের ধরন এবং নেভানোর বিভিন্ন কৌশল, করণীয় ইত্যাদি সম্পর্কে বিশদ আলোচনা হয়।এবং সেই সাথেঅগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার শেখানো হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ঢাকা জোন-১ এর কমান্ডার মো: বজলুল রশিদের নেতৃত্বে হলের শিক্ষার্থীদের সরাসরি, ভার্চুয়ালি এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়।

No description available.

হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগমের সাথে কথা বলে জানা যায়, হলের সুরক্ষার জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং সমস্যা জনিত চুলা গুলো বাতিল করে নতুন চুলা অর্ডার করা হয়েছে। সমস্ত প্রক্রিয়া শেষ করে আগামী মঙ্গলবারের মধ্যে সব রান্নাঘরে গ্যাস সংযোগ প্রদান করার চেষ্টা চালানো হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন ছাত্রীদের সচেতন করার জন্য এবং আগুন নিয়ন্ত্রণ শেখানোর জন্য প্রশাসন এই উদ্যােগ গ্রহণ করেছে, আশা করি আমাদের ছাত্রীর এখান থেকে উপকৃত হবে। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে হলের রান্নাঘরে আগুনের উৎপত্তি নিয়ে বেশ হইচই পড়ে যায়। ছাত্রীরা ঘাবড়ে ছুটোছুটি শুরু করে। যার পরিপ্রেক্ষিতে সেদিন থেকেই সব রান্নাঘরের গ্যাস সংযোগ বন্ধ রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৮ অপরাহ্ণ | শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]