শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের ব্যাটিং দেখে নিজেই অবাক রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

নিজের ব্যাটিং দেখে নিজেই অবাক রোহিত শর্মা

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ২০ বলে ৪৬ রানের ম্যাচ জেতানো ইনিংসটির কারণে ম্যাচসেরাও হয়েছেন তিনি। তবে নিজের খেলা দেখে নিজেই অবাক হয়ে গিয়েছেন ভারতের অধিনায়ক।

প্রথম ম্যাচে ২০৮ রান করেও অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল ভারতকে। তবে ভেজা উইকেটের কারণে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি নেমে আসে মাত্র ৮ ওভারে। সেই ৮ ওভারে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ৯০ রান সংগ্রহ করেছিল। ৮ ওভার ম্যাচে অজিদের পূজিতা বেশ চ্যালেঞ্জিংই মনে হয়েছিল প্রথমে। তবে রোহিত শর্মা সেই টার্গেটকে সহজ বানিয়ে ফেলেন তার বিধ্বংসী ব্যাটিংয়ে। ২০ বলে চার ছয় ও চার চারে তিনি অপরাজিত থাকেন ৪৬ রান করে। যার ফলে ম্যাচ সেরার পুরস্কারটাও উঠে তার হাতে।

তবে নিজের এমন বিধ্বংসী ব্যাটিং দেখে নিজেই অবাক হয়েছেন ভারতের অধিনায়ক। অস্ট্রেলিয়াকে হারিয়ে ম্যাচসেরার পুরস্কার নেয়ার সময় রোহিত বলেন, ‘আমি নিজেই অবাক হয়ে গিয়েছি। ভাবিনি এভাবে ব্যাট করতে পারব। সত্যি বলতে, গত আট থেকে নয় মাস ধরে এই রকমের ক্রিকেট খেলিনি। তাই একটু অবাক লাগছিল।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে বল করতে নেমে কী পরিকল্পনা করেছিলেন তারা, সে কথা জানিয়েছেন রোহিত। তিনি বলেছেন, ‘এই ধরনের ছোট ম্যাচে বিশেষ পরিকল্পনা করা যায় না। প্রথমদিকে বোলাররা পিচ থেকে সাহায্য পাচ্ছিল। কিন্তু শেষদিকে শিশির পড়ায় সমস্যা হচ্ছিল। সেই কারণেই হর্ষল পটেল কয়েকটা ফুলটস বল করে।’

এদিকে বুমরাকে নিয়ে কিছু না বললেও অক্ষর পটেলের বলের প্রশংসা করেছেন রোহিত শর্মা। যে কোনো সময় এই বাঁহাতি স্পিনারকে তিনি বল দিতে পারেন বলেও জানিয়েছেন ভারতীয় অধিনায়ক।

প্রথম ম্যাচে হার এবং দ্বিতীয় ম্যাচে জয়ের ফলে সিরিজে ১-১ সমতায় ফিরেছে। আগামীকাল রোববার (২৫ সেপ্টেম্বর) সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামবে এই দুই দল। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে রোহিত-কোহলিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]